আপনার ব্যাগে সবসময় রাখুন এই একটি জিনিস

আপনার ব্যাগে সবসময় কী কী জিনিস থাকে? ফোন, ওয়ালেট, চাবি, সানগ্লাস, সাথে বেশকিছু প্রসাধনী? কিন্তু পোশাকে কোনো দাগ লাগলে তা ওঠানোর জন্য কোনো প্রসাধনীই কাজে লাগে না। দাগ দূর করার জন্য ব্যাগে রাখতে পারেন একটি জিনিস, আর তা হলো শেভিং ক্রিম।

কোনো কাজে বাইরে গিয়েছেন, অসাবধানতাবশত পোশাকে দাগ লেগে গিয়েছে, তা দ্রুত দূর করার কোনো উপায়ই পাচ্ছেন না। কী করবেন তখন? শেভিং ক্রিম কাজে আসবে। শুধু বাথরুমেই নয়, তা দাগ দূর করতেও খুবই কার্যকরী।

সব শেভিং ক্রিমই সাবানের মতো এবং তাতে ফেনা হয়। কফির দাগ বা খাবারের দাগ তুলতে তা দারুণ কাজ করে। এছাড়া পোশাক থেকে যে কোনো মেকআপের দাগ (মাসকারা, লিপস্টিক, ফাউন্ডেশন) তুলতেও তা কাজে আসে। ব্যাগে রাখার জন্য শেভিং ক্রিমের ছোট বোতল ব্যবহার করতে পারেন।

কী করে ব্যবহার করবেন শেভিং ক্রিম? প্রথমেই পোশাকের যে অংশে দাগ পড়েছে তার ওপর শেভিং ক্রিম দিন এবং টিস্যু দিয়ে চেপে চেপে তা বসিয়ে দিন। এরপর আধা ঘণ্টা অপেক্ষা করুন। এ সময়ের মাঝে দাগটা পোশাকে থেকে আলাদা হয়ে আসবে। তা টিস্যু দিয়ে মুছে নিলেই অনেকটা উঠে আসবে। আরও ভালোভাবে দাগ দূর করার জন্য কাপড়টা পানিতে ধুয়ে নিতে পারেন। পোশাক থেকে খাবার, সস, বা তেলের দাগ ওঠাতেও শেভিং ক্রিম ব্যবহার করতে পারেন একই উপায়ে।

শুধু পরনের কাপড়েই নয়, কার্পেট থেকে দাগ তুলতেও এই পদ্ধতিটি কাজ করে। তবে এর জন্য কার্পেটে শেভিং ক্রিম দিয়ে সারারাত রেখে দিতে পারলে ভালো।

সূত্র: অ্যাপার্টমেন্ট থেরাপি