আলোচনার ঝড় সোহানা সাবার পোশাকে!

rupcare_sohana-saba

পোশাক, স্টাইল ও ফ্যাশন নিয়ে ভাবনা ব্যক্তিবিশেষে ভিন্ন। কেউ কেউ যে রকম পোশাক পরে সবার সামনে আসতে ইতস্তত বোধ করতে পারেন, আবার সে রকম পোশাক পরেই স্বাছন্দ্য বোধ করতে পারেন অনেকে। আর পোশাক, স্টাইল, ফ্যাশন বৈচিত্রতায় বরাবরই সবার দৃষ্টি কাড়েন অভিনেত্রী সোহানা সাবা। এবারও স্বকীয় স্টাইলে নিজেকে তুলে ধরেছেন এই অভিনেত্রী।

ব্যতিক্রমী ফ্যাশনের এক ঝলক দিয়ে সবাইকে চমকে দিলেন ৩১ বছর বয়সী সোহানা সাবা। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে ১৮ ফেব্রুয়ারি, রবিবার অভিনেত্রী পোস্ট করা ছবিতে দেখা গেছে, সাদা ঘাগরা ও শর্ট হাতার কমলা রঙের ব্লাউজ, আর তারই সঙ্গে পায়ে পরেছেন সম্পূর্ণ আলাদা দুইটি রঙের স্নিকার্স।

যা ঘিরে চলছে সামাজিক মাধ্যমে চলছে আলোচনা।

সাবার পরনের ঘাগরা নিয়ে নাজমুল নামের একজন লিখেন, ‘সাদা ঘাগরাতেই স্টাইল।’

আফজাল নামে একজন লিখেন, ‘আপনার এই ছবিটা অগণিত বাক্সবন্দী মানুষকে অনুপ্রাণিত করবে।’

ভিন্নধর্মী পোশাক ভাবনা নিয়ে সোমবার দুপুরে একটি গণমাধ্যমের সঙ্গে আলাপকালে সোহানা সাবা বলেন, ‘পোশাক-আশাকের বেলায় কখনোই কিছু মেনে চলিনি। আসলে কখন কী পরি, তার কোনো ঠিক-ঠিকানা নেই। এমনো হয় রাবীন্দ্রিক ঘরানার শাড়ির সঙ্গে কেডস পরে ফেললাম। কোথায় কী পরতে হবে- এত কিছু চিন্তা না করে, আমার যা পচ্ছন্দ, তাই পরতে ভালো লাগে।’

সাবার ঘাগরার সঙ্গে নীল আর হলুদের দুই রঙের স্নিকার্স পরা ছবিটি তুলেছিলেন গত বছরের ১৫ সেপ্টেম্বর। সেই ছবিকে আবার নতুন করে গতকাল (১৮ ফেব্রুয়ারি) সামাজিক যোগাযোগমাধ্যমে প্রকাশ করে তিনি নিজের স্টাইল ভাবনা নিয়ে ভিন্নতা প্রকাশ করলেন।

ফ্যাশন নিয়ে কত শত ভাবনা, কত শত চিন্তা। রঙচটা-রঙজ্বলা কিংবা ছেঁড়া-ফাটা পোশাক কোনো কিছুই এখন আর ফ্যাশনের বাইরে নয়। কখনো স্টাইলের পরিবর্তন আসে সময়চক্রের পিঠে চড়ে। গতানুগতিক ধারার বাইরে নিজেকে অন্যরূপে প্রকাশ করতে স্বাচ্ছন্দ্য বোধ করেন হাতেগোনা খুব কম মানুষই। বছর ঘুরে যত নিত্য নতুন স্টাইল আসে, সবই গতানুগতিক ধারার বাইরে যারা ভিন্ন চিন্তা করতে ভালোবাসেন তাদের কল্পনা থেকেই আসা। নিজেকে ‘ফ্যাশন সচেতন না’ বলে দাবি করলেও সোহানার ফ্যাশন ঝলক বছর জুড়েই প্রকাশ পায় বিভিন্ন ছবিতে।

সোহানা সাবার নিজস্ব স্টাইল-ফ্যাশন