ঈদে অঞ্জন’স এর রকমারী কালেকশন

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_anjans0

ঈদুল ফিতর উপলক্ষ্যে প্রতিবারের মতো এবারও দেশের শীর্ষস্থানীয় ফ্যাশন হাউজ অঞ্জন’স নিয়ে এসেছে ভিন্নধর্মী ঈদ কালেকশন। তাদের পোশাক গুলোতে প্রধাণ্য দেয়া হয়েছে রঙ, ডিজাইন, কাটিং এর মতো বিষয় গুলোতে। দেশীয় তাঁতের কাপড় নিয়ে অঞ্জন’স বেশি কাজ করে থাকে। এবারও তার ব্যতিক্রম নয়। নরসিংদী, টাঙ্গাইল, সিরাজগঞ্জ, মানিকগঞ্জ, চাঁপাইনবাবগঞ্জ এর তাঁতের কটন, সিল্ক, এন্ডি কটন, এন্ডি সিল্ক, হাফ সিল্ক, মসলিন কাপড় বেশি ব্যবহার করা হয়েছে। তবে কটন কাপড়ের ব্যবহার বেশি হয়েছে।

শাড়ি, সালোয়ার কামিজ, পাঞ্জাবি, ফতুয়া, জুয়েলারী, শিশু কিশোরদের পোশাক করা হয়েছে এই আয়োজনে।
আসুন দেখে নিই কি আছে তাদের কালেকশনে।

শাড়ি

rupcare_anjans11 rupcare_anjans12 rupcare_anjans13
রাজশাহী সিল্ক, কটন, এন্ডি সিল্ক, হাফ সিল্ক, মসলিন, তাঁত কটন সহ বিভিন্ন কাপড়ে স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, এম্ব্রয়ডারী, কাথাঁ স্টিচ, বিভিন্ন ম্যাটরিয়েল এর কাজ করা হয়েছে। বেশি ভাগ শাড়িতে একাধিক মাধ্যমে কাজ করা হয়েছে।
নিজস্ব বুনন ডিজাইনে তাঁতের শাড়ি করা হয়েছে। বয়স ও উৎসবকে মাথায় রেখে শাড়ি ডিজাইন বিন্যাস করা হয়েছে। সুতি শাড়ির মূল্য-৭৫০-৪০০, সিল্ক-১২০০-২৫০০০,মসলিন-৩৫০০-১২০০০, হাফ সিল্ক-২৫০০-৬০০০ টাকা।

সালোয়ারকামিজ

rupcare_anjans1 rupcare_anjans4 rupcare_anjans2 rupcare_anjans5
বেগুনী, মেজেন্টা, পিংক, বাদামী, লাল, সবুজ সহ বিভিন্ন উজ্জল রঙের নরসিংদীর তাঁতের লিনেন কটন, মানিকগঞ্জে এন্ডি কটন, রাজশাহীর এন্ডি সিল্ক কাপড় বেশি ব্যবহার করা হয়েছে। উৎসবকে মাথায় রেখে ডিজাইন করা হয়েছে প্রত্যেকটি সালোয়ার কামিজ। গলায়, হাতায়, পাজামার কাটিং এ বৈচিত্র এসেছে প্রতেকটি পোশাকে। স্ক্রীন প্রিন্ট, ব্লক প্রিন্ট, কাথাঁ স্টিচ, এম্ব্রয়ডারীর প্রধান্য বেশি।
কটনের মূল্য-২০০০-৫০০০, এন্ডি কটন ও এন্ডি সিল্ক ৪৫০০-৮০০০, সিল্ক- ৮০০০-১০০০০টাকা।

পাঞ্জাবি

rupcare_anjans7 rupcare_anjans8 rupcare_anjans9 rupcare_anjans10
কটন, এন্ডি কটন,এন্ডি সিল্ক, রাজশাহী সিল্ক, লিনেন কটন কাপড়ে এম্ব্রয়ডারী, ব্লক প্রিন্ট, স্ক্রীন প্রিন্ট করে পাঞ্জবি করা হয়েছে। ভিন্ন মাত্রার কাপড়ের পাশাপাশি ডিজাইনে ও নতুনত্ব এসেছে। পাঞ্জবির ডিজাইনে মানিকগঞ্জের ভরাট, জামালপুরের কাথাঁ স্টিচ ও এম্ব্রয়ডারীর প্রাধান্য বেশি। পাঞ্জাবির মূল্য-৭৫০-২০০০,এন্ডি কটন ও সিল্ক -২০০০-৫০০ টাকা।

ফতুয়া
এবারের ঈদ আয়োজনে মেয়েদের বিভিন্ন কাটিং বেজ্ড ডিজাইনে লং ও শর্ট ফতুয়া করা হয়েছে। ব্লক প্রিন্ট ও এম্ব্রয়ডারীর কাজের ফতুয়া গুলোর মূল্য-১০৫০-২৫০০টাকা। স্ক্রীন প্রিন্ট ও এম্ব্রয়ডারীর করা ছেলেদের ফতুয়ার মূল্য ৬৫০-১৫০টাকা।

জুয়েলারী
মেটাল, সিলভার, উডসহ বিভিন্ন ম্যাটারিয়াল দিয়ে তৈরি হয়েছে হ্যান্ড মেইড জুয়েলারী করা হয়েছে এই আয়োজনে। চুড়ি, আংটি, নেকলেস, চেইন, ব্রেসলেট সহ বিভিন্ন জুয়েলারী পাওয়া যাবে।

শিশুকিশোরদের পোশাক

rupcare_anjans14 rupcare_anjans15
শিশু কিশোরদের ডিজাইনে ও বড়দের পোশাকের মতো গুরুত্ব দেয়া হয়েছে। পাঞ্জাবি, পাজামা, ফতুয়া, শার্ট ও সালোয়ার কামিজ পাওয়া যাবে। এছাড়া এই আয়োজনে শার্ট, শাল, হোমটেক্সটাইল, সেন্ডল ও উপহার সামগ্রী পাওয়া যাবে।