ঈদে থাকছে হুমায়ুন আহমেদের নাটক

|গসিপ ডেস্ক|

rupcare_humayun ahmed

প্রখ্যাত কথাসাহিত্যিক, নাট্যকার ও পরিচালক হুমায়ূন আহমেদ আমাদের মাঝে নেই আজ প্রায় এক বছর হতে চললো। সামনে ঈদ, আর ঈদ মানেই হুমায়ুন আহমেদের নাটক, টেলিফিল্ম। কয়েক যুগ ধরে এরকমই চলে আসছে। ভক্ত দর্শকদের মনে শঙ্কা, এ বছর কি ঈদে থাকবেনা হুমায়ুন আহমেদের নাটক!

তবে হুমায়ুন আহমেদ ভক্তদের জন্য রয়েছে সুখবর, এবারও ঈদে টেলিভিশনে থাকছে হুমায়ুন আহমেদের দু’টি নাটক! তবে নাটকগুলো পরিচালনা করবেন তাঁর স্ত্রী মেহের আফরোজ শাওন।

ইতোমধ্যে নাটকের জন্য গল্প বাছাই চূড়ান্ত হয়ে গেছে। হুমায়ূন আহমেদের ‘বীণার অসুখ’ এবং ‘আঙুল’ গল্প দুটি নিয়েই কাজ করবেন শাওন। আগামী কয়েকদিনের মধ্যেই এ নাটক দু’টি নির্মাণের জন্য শুটিংয়ে নামবেন। তবে নাটক দুটোর কলাকুশলী এখনও চূড়ান্ত করা হয়নি। খুব শিগগিরই তা করা হবে।

মেহের আফরোজ শাওন এ প্রসঙ্গে বলেন, “এখনকার ব্যস্ততা মূলত ঈদকে ঘিরেই। এবারের ঈদে দুটি নাটক নির্মাণের পরিকল্পনা করেছি। হুমায়ূন আহমেদের গল্প নিয়েই নাটকগুলো নির্মাণ করবো। ইতোমধ্যে মোটামুটি কাজ গুছিয়ে এনেছি শুটিংয়ে নামার। একটানা শুটিং করে কাজ শেষ করবো। বর্তমানে কাস্টিং পাকাপাকি করছি। খুব শিগগিরই হয়তো এর শুটিংয়ে অংশ নেবো।”

হুমায়ুন আহমেদের মৃত্যুর পর অভিনয় জগৎ থেকে দূরে থাকলেও ভবিষ্যতে হুমায়ুন আহমেদের গল্পকে নাটকে বা চলচ্চিত্রে রূপ দিতে ব্যস্ত থাকতে দেখা যাবে শাওনকে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin