ঈদে ফ্যাশন হাউজগুলোর আয়োজন-১

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_eid col-1-0-0


ঈদ-উল-আজহার একটা ব্যাপার ভাল যে ঈদ উদযাপনের ১০ দিন আগেই চাঁদ দেখা হয়ে যায়। যদিও এই উৎসব ত্যাগের মহিমায় ভরপুর তারপরও নতুন নতুন পোশাকের সম্ভারে এটিও কম যায় না। ফ্যাশন হাউজগুলোতেও এসেছে নতুন নতুন কালেকশন। ঈদ যতো ঘনিয়ে আসছে এখানে ক্রেতাদের ভিড়ও বাড়ছে। যারা কয়েকদিনের মধ্যেই বেড় হবেন শপিং সেরে নিতে তাদের জন্য এক নজরে নগরদোলা, অঞ্জন’স আর রঙের কিছু কালেকশন।

ঈদে দেশ সেরা ফ্যাশন হাউসগুলোর আয়োজন:

নগরদোলা

rupcare_eid col-1-0-1
নগরদোলা নতুন পোশাকের আয়োজন নিয়ে সেজেছে বর্ণীল সাজে। ঈদ-উল-আযহা উৎযাপনকে কেন্দ্র করে পোশাকের এই আয়োজন। নগরদোলা সব সময় পোশাকে বৈচিত্র্য ও নিত্যনতুন মাত্রা যোগ করতে থাকে। ডিজাইন অলংকরণে থাকে ভিন্নতা। আর এই ভিন্নতা ও নতুন নতুন আঙ্গিকের উপস্থাপন কখনো থিমে, কখনো মোটিফে আবার কখনো প্যাটার্ন ও স্টাইল অলংকরণে।

ঈদ পোশাক সম্ভারের পোশাকগুলোর রং নির্বাচনে উজ্জ্বল রং গুলোকে প্রাধান্য দেওয়া হয়েছে। এ উৎসব যেহেতু কিছুটা গরমের মধ্যে উদযাপন হচ্ছে তাই ব্যবহারে আরামের কথা বিবেচনা করে বেছে নেওয়া হয়েছে সুতি কাপড় এবং উৎসবের কিছু এক্লুসিভ পোশাকে জন্য বেছে নেয়া হয়েছে ঐতিহ্যগতভাবে প্রশংসিত সিল্ক, মসলিন, এন্ডি সিল্ক, জয়শ্রি, এন্ডি কটন, জর্জেট, শিফন, অন্যান্য। এ সব পোশাক কারচুপি, এম্ব্রয়ডারি, স্ক্রিন প্রিন্ট, ব্লক, স্টিচিং ইত্যাদি কারুকাজের মাধ্যমে সমৃদ্ধ করা হয়েছে।

নগরদোলার ঈদ পোশাক সম্ভার সাজানো হয়েছে সালোয়ার কামিজ, শাড়ি, পাঞ্জাবি, ফতুয়া, কুর্তি, বাচ্চাদের পোশাক।

ত্রয়ী ফ্যানদের জন্যও ঈদে রয়েছে নতুন বার্তা। আরও আকর্ষনীয় করতে ত্রয়ীকে সাজানো হয়েছে একটু অন্য আঙ্গীকে। কালার অপশন দেয়া হয়েছে ত্রয়ী ফ্যানদের প্রিয় কালার বেছে নিতে। এসব পোশাকের মুল্য ধরা হয়েছে ক্রেতা সাধারণের ক্রয় ক্ষমতার মধ্যে।

অঞ্জন’স

rupcare_eid col-1-0-2
ঈদের আয়োজন নিয়ে প্রস্তুত ফ্যাশন ব্র্যান্ড অঞ্জন’স। মোটিফ, প্যাটার্ন, ডিজাইন বৈচিত্র্য থাকছে উৎসবের রঙকে কেন্দ্র করে। বাড়ির কনিষ্ঠ সদস্য থেকে পরিবার প্রধান বাদ যাবে না কেউই ঈদ পোশাকের বর্ণিলতা থেকে। এবার ফ্যাশন হান্টারদের জন্য থাকছে সালোয়ার কামিজ, লং ফতুয়া, ফ্লোরাল প্যাটার্নের কামিজ, শাড়ি, পাঞ্জাবি, শার্টসহ বিবিধ ফ্যাশন অনুসঙ্গও।

রঙ

rupcare_eid col-1-0-3
দুটি ধর্মীয় উৎসব কোরবানির ঈদ ও পূজা একই সময়ে হওয়ায় এবারে “রঙ”-এর ঈদ আয়োজন করা হয়েছে বিপুল বৈচিত্র্য ও সম্ভারের। এছাড়াও গেল রোজার ঈদের ক্রেতাদের প্রচুর চাহিদা এবং পছন্দের খেয়াল রেখে অনেকগুলো ডিজাইন ছিলো যা অগনিত শ্রদ্ধেয় ক্রেতাগণ কালেকশন করতে পারেননি তাদের জন্য এই ঈদেও থাকছে সেই সকল ডিজাইনের কালেকশনগুলো।

এবারের কোরবানির ঈদ আয়োজনে শাড়ির উপকরণ হিসেবে ব্যবহার করা হয়েছে টাঙ্গাইলের সুতি, ডুপিয়ান সিল্ক, বলাকা সিল্ক, জয়শ্রী সিল্ক, এন্ডি সুতি, এন্ডি সিল্ক, জামদানী, মসলিন, রেশমী কটন, মার্সেলাইস সুতি ইত্যাদি। পাঞ্জাবি, ফতুয়া, সালোয়ার-কামিজ, কূর্তা, কূর্তী, র্শাট এর কাটিং এবং প্যাটার্নে অনেক নতুনত্বের ধারা বজায় রয়েছে। ছেলেদের শার্ট ও টি-র্শাটে উঠে এসেছে নানান ধরনের ড্রইং, এসেছে অনেক বৈচিত্র্য।

কৃতজ্ঞতা: লাইফস্টাইল, বাংলানিউজ টোয়েন্টিফোর

আসুন দেখে নিই এই ফ্যাশন হাউজগুলোর এক ঝলক: