ঈদে বাংলার মেলার আরামদায়ক পোশাক সম্ভার

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_banglar mela1

ছোট বড় সকলের জন্যই বরাবরের মতো এবারো ঈদ উপলক্ষ্যে বাংলার মেলা সবার জন্য তৈরি করেছে নানা ডিজাইনের পোশাক। এবার ঈদের সময়টাতে খুব গরম থাকবে, এজন্য ফেব্রিক ও রঙের ক্ষেত্রে তারা দিয়েছেন বিশেষ গুরুত্ব।

এবার কটনের ব্যবহার থাকছে বেশি, কালার ও কাটে পোশাক যেন আরামদায়ক হয় সে দিকটি লক্ষ্য রাখা হয়েছে। ছেলেদের পাঞ্জাবিতে জয়শ্রি সিল্ক, এন্ডি, কটন, খাদি, তাঁতে নিজস্ব বুননে ডবি মাল্টি স্ট্রাইপ এসব মেটেরিয়ালে করা হয়েছে লং, মিডিয়াম ও শর্ট লেংথে ট্রেন্ডি পাঞ্জাবি। হাফশার্ট এ রাখা হয়েছে অনেক ভেরিয়েশন। পাশাপাশি হাফ ও ফুল স্লিভ ফতুয়া করা হয়েছে অনেক ডিজাইন ও ভিন্ন ভিন্ন নেকলাইনে।

সিল্ক, এন্ডি, হাফসিল্ক, এন্ডি কটন, ব্লেন্ড ও টাঙ্গাইল শাড়ি থাকছে এবারের কালেকশনে। হাফসিল্ক শাড়িতে ব্লক, প্রিন্ট, এমব্রয়ডারি, কারচুপি, কাঁথা ভরাট কাজের সঙ্গে ব্যবহৃত হয়েছে প্লাস ও সিকোয়েন্স। নিজস্ব বুননে টাঙ্গাইল কটন শাড়িতে থাকছে ব্লক, হ্যান্ড ফ্রেম প্রিন্ট, কাঁথা, গ্লাস, চুমকির কাজ। সালোয়ার-কামিজে এবার থাকছে সবচেয়ে বেশি ডিজাইন ও রঙের ভেরিয়েশন। এন্ডি কটন, জয়শ্রি সিল্ক ও মিল খাদিতে উজ্জ্বল সব রঙের পাশাপাশি সফট টোনে সালোয়ার-কামিজে থাকছে কারচুপি, মেশিন এমব্রয়ডারি, হাতের কাজের সঙ্গে নানা ডিজাইনের মেটেরিয়ালের ব্যবহার। বাচ্চাদের জন্যও রয়েছে বাংলার মেলার বিশেষ ঈদের পোশাকের আয়োজন।

বাংলার মেলার পোশাক সম্ভারের একাংশ…