ঈদে সবার জন্য কে ক্র্যাফটের আয়োজন

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_kay kraft eid 0

পহেলা রমজানের থেকেই শুরু হয়ে গেছে দেশের প্রথম সারির ফ্যাশন হাউজ কে ক্র্যাফটের ঈদ আয়োজন। নানান রং, বিন্যাস, অলংকরণ ও নিরীক্ষায় ঈদ পোশাকের কালেকশন সাজিয়েছে কে ক্র্যাফ্‌ট। ছেলে, মেয়ে এবং বাচ্চাদের ভিন্নধর্মী পোশাকের মধ্যে রয়েছে শাড়ি, পাঞ্জাবি, সালোয়ার-কামিজ, টপ্‌স-এর সঙ্গে রয়েছে মানানসই গহনা, স্যান্ডেল ও ব্যাগ।

নিজস্ব নকশায় বোনা তাঁতের শাড়িতে করা হয়েছে ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এপ্লিক ও হাজার বুটির কাজ। কিছু শাড়িতে করা হয়েছে এম্ব্রয়ডারি। টাঙ্গাইল ও সিরাজগঞ্জে বোনা শাড়িগুলোর দাম পরবে ৩৯৫ থেকে ১ হাজার ৫শ টাকা পর্যন্ত।

তাঁতে ডবি-জ্যাকার্ড মাধ্যমে নকশা করা শাড়ির বিশেষ আয়োজন থাকছে। উজ্জ্বল রং ও বিপরীত রংয়ের বালুচুড়ি ডিজাইন দেখা যাবে। দাম ৭শ টাকা থেকে ১ হাজার ৭শ ৫০ টাকা। কোটা সিল্ক শাড়ির বিশেষ উৎসবমুখী সংগ্রহে থাকছে নানা রংয়ের সুতায় বোনা বৈচিত্র্য। প্রিন্ট ও হাতের কাজের সংমিশ্রণে এ শাড়িগুলোতে কাঁথা, ভরাট, কাশ্মিরি কাজ এবং চুমকির সামঞ্জস্যপূর্ণ রুচিশীল ব্যবহার দেখা যাবে। দাম ১ হাজার ২শ টাকা থেকে ২ হাজার টাকা।

খাদি-মসলিন শাড়িতে এসেছে নানা রং ও বিন্যাসের বৈচিত্র্য। পাশাপাশি উৎসবমুখরভাব আনার জন্য করা হয়েছে এম্ব্রয়ডারি, প্রিন্ট ও হাতের কাজ। মূল্যসীমা ৮৯৫ টাকা থেকে ১ হাজার ৮শ টাকা পর্যন্ত।

মানিকগঞ্জে বোনা এন্ডি শাড়ির সঙ্গে চাপাইনবাবগঞ্জের বলাকা সিল্কের মিশ্রণে তৈরি শাড়িতে ব্লকপ্রিন্ট, স্ক্রিনপ্রিন্ট, এপ্লিক, এম্ব্রয়ডারি, হাজার বুটি, ভরাট ও কাঁথা স্টিচের কাজ করা হয়েছে। রুচিশীল, যত্নে তৈরি টারসেলের ব্যবহার শাড়ির উপস্থাপনায় এনেছে বৈচিত্র্য। ইট-লাল, ফিরোজা, কালো, লাল নীলসহ নানা রংয়ে নকশাকরা শাড়িগুলোর দাম ২ হাজার ৫শ টাকা থেকে ৩ হাজার ৫শ টাকা পর্যন্ত।

সালোয়ার কামিজ তৈরি জন্য ব্যবহার করা হয়েছে তাঁতে বোনা কাপড়, বেক্সি ভয়েল, জর্জেট, আদ্দি, মানিকগঞ্জে বুননে এন্ডি, জয় সিল্ক, বলাকা সিল্ক, মসলিন, ডুপিয়ান, ক্রেপসিল্ক। নকশার জন্য ব্যবহার হয়েছে কারচুপি, এপ্লিক, লেজিডেজি, মোটা সুতার বিভিন্ন সেলাই, প্রিন্ট, এম্ব্রয়ডারি কাটওয়ার্কসহ নানান মাধ্যম। দাম ৮৫০ টাকা থেকে ৩ হাজার টাকা।
মেয়েদের ফতুয়া, স্কার্ট, টপস ও প্যান্ট তৈরিতে ব্যবহার হয়েছে সুতি, তাঁতজাত, ডবি-জ্যাকার্ড ডিজাইন, এন্ডি, ইয়ার্ন ডায়েড ও ডায়েড, জয় সিল্ক, মটকা, বেক্সি ফেব্রিক্সের কাপড়। করা হয়েছে প্রিন্ট, এম্ব্রয়ডারি, শেডওয়ার্ক, অ্যাপলিক, কারচুপিসহ নানা মাধ্যমের কাজ। দাম ৩৫০ টাকা থেকে ২ হাজার ৫০ টাকা।

নবজাতক থেকে শুরু করে ১২ বছরের শিশুদের জন্য রয়েছে বিভিন্ন ধরনের পোশাক। দাম ১২০ টাকা থেকে ১ হাজার ৫০ টাকা।
ছেলেদের জন্য রয়েছে পাঞ্জাবি, ফিতুয়া, শার্ট ও টি-শার্ট। দাম ৬৫০ টাকা থেকে ২ হাজার টাকা।

Kay Kraft এর ঈদ আয়োজনের একাংশ…