ঈদ উপলক্ষ্যে ঝলমলে মসৃণ চুল পেতে বিশেষ যত্ন

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_hair care for eid

আসছে ঈদ। ঈদের সময়টায় ঝলমলে থাকতে এখন থেকেই প্রস্তুতি নিতে হবে। ঈদের সময়টা সকলের কাছেই বেশ আনন্দময়। এই সময়টুকু আরও বেশি প্রাণবন্ত হয়ে উঠে যদি আমাদের সঙ্গ দেয়া উজ্জ্বল ত্বক এবং ঝলমলে চুল। তাই চুল ও ত্বকের যত্ন নেবার এখনই সব চাইতে ভালো সময়।

ঈদের সময়টায় ঝলমলে চুল পেতে চাইলে আজ থেকেই ব্যবহার করুন কিছু হেয়ার প্যাক। এতে চুলে পুষ্টি যোগাবে যা আপনাকে ঈদের সময়ে উপহার দেবে ঝলমলে মসৃণ চুল।

চুলের আগা ফাটা প্রতিরোধে হেয়ার প্যাক
যা যা লাগবেঃ মধু, ডিমের কুসুম, অলিভ অয়েল।
পদ্ধতিঃ ১ টি ডিমের কুসুম ফেটিয়ে নিন। এরপর এতে অর্ধেক কাপ মধু ও ১/২ টেবিল চামচ অলিভ অয়েল খুব ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি চুলের গোঁড়া থেকে আগা পর্যন্ত ভালো করে লাগিয়ে রাখুন ২০-২৫ মিনিট। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। চুলের আগা ফাটা দ্রুত বন্ধ হয়ে যাবে।

নতুন চুল গজাতে সহায়ক হেয়ার প্যাক
যা যা লাগবেঃ ডিমের সাদা অংশ, অলিভ অয়েল, মধু।
পদ্ধতিঃ একটি ডিমের সাদা অংশ, ১ টেবিল চামচ অলিভ অয়েল ও ১ টেবিল চামচ মধু একটি বাটিতে নিয়ে খুব ভালো করে মিশিয়ে একটি মসৃণ মিশ্রণের মতো তৈরি করুন। এরপর এই মিশ্রণটি চুলের গোড়ায় খুব ভালো করে লাগিয়ে নিন। ২০ মিনিট লাগিয়ে রাখুন। তারপর ঠাণ্ডা পানি দিয়ে শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২/৩ বার ব্যাবহার করুন। বেশ ভালো ফল পাবেন।

চুলের উজ্জ্বলতা বৃদ্ধি করতে হেয়ার প্যাক
যা যা লাগবেঃ ডিম, মেহেদী পাতা বাটা বা গুঁড়ো, টক দই ও নারকেল তেল। চুলের ঘনত্ব ও লম্বা অনুযায়ী পরিমাণ কম বেশি হতে পারে।
পদ্ধতিঃ ১ টি ডিম, ১ টেবিল চামচ মেহেদী পাতা বাটা বা গুঁড়ো, ১ টেবিল চামচ টক দই ও ১ টেবিল চামচ নারকেল তেল একটি বাটিতে নিয়ে ভালো করে মিশিয়ে পেস্টের মতো তৈরি করুন। এই মিশ্রণটি চুলের গোঁড়ায়, মাথার ত্বকে ভালো করে ঘষে লাগিয়ে নিন। ২০-৩০ মিনিট রেখে দিন। এরপর সাধারনভাবে শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। প্রতি ২ সপ্তাহে ১ বার ব্যবহার করুন।

চুল নরম ও কোমল করতে হেয়ার প্যাক
যা যা লাগবেঃ তাজা লেবুর রস, অলিভ অয়েল, কুসুম গরম পানি।
পদ্ধতিঃ ২ টেবিল চামচ তাজা লেবুর রস, ২ টেবিল চামচ অলিভ অয়েল, ২ টেবিল চামচ কুসুম গরম পানি একটি পাত্রে নিয়ে ভালো করে ফেটিয়ে নিন। এবার এই মিশ্রণ মাথার ত্বকে ভালো করে ঘষে লাগান। ২০ মিনিট পর চুল শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ বার ব্যবহারেই চুল নরম হবে।

তথ্যসূত্র: প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin