ওজন কমাতে কি করছেন বলিউড অভিনেত্রী জেরিন খান ?

|গসিপ ডেস্ক|

জেরিন খানের বলিউডে অভিষেক সালমান খানের হাত ধরে ‘বীর’ ছবির মাধ্যমে। তার মতো এমন ভাগ্য খুব কম অভিনেত্রীরই কপালে জোটে। তবে ইদানিং তার অতিরিক্ত খাওয়া-দাওয়া আর মুটিয়ে যাওয়ার কারনে ব্যপক সমালোচনার মুখে পরতে হচ্ছে। খোদ সালমান খানই তার জন্য হতাশা প্রকাশ করেছেন। এতো কিছুর পর অবশেষে টনক নড়লো জেরিন খানের। এবার তিনি স্লিম হবার সাধনায় নেমেছেন। তিনি ১০ কেজি ওজন কমানোর পরিকল্পনা নিয়ে নিয়মিত শরীরচর্চা শুরু করেছেন। শারীরিক কাঠামো আরো আকর্ষণীয় করে তুলতে ডায়েট চার্টেও পরির্বতন এনেছেন। দেখা যাক ওজন কমাতে তিনি কি করছেন।

বলিউড সূত্র মতে জানা গেছে, জেরিন খান ওজন কমাতে বিশেষ ধরনের যোগব্যায়াম করছেন। ব্যায়ামের পাশাপাশি কার্ডিও বুট ক্যাম্পেও নিয়মিত অংশগ্রহণ করছেন।

এ প্রসঙ্গে জেরিন খান বলেন, “আমি পাঠান পরিবারের মেয়ে। বংশগত কারণেই আমাদের পরিবারের মেয়েরা বেশ মোটা হয়ে থাকে। তবে বলিউডে পরিপূর্ণ আমেজে ফিরতে ওজন কমানোর সিদ্ধান্ত নিয়েছি। আমি মনে করি, সঠিক উপায়ে ব্যায়াম ও ডায়েট করলে দুই মাসেই আশানুরূপ ফল পাওয়া যাবে।”

জেরিন আরো জানান, তিনি চকলেট খেতে ভীষণ পছন্দ করেন। তবে বাড়তি মেদ ঝরাতে চকলেট ও ফাস্ট ফুড জাতীয় খাবার একদমই খাচ্ছেন না। তার খাবারের তালিকায় রয়েছে- শাকসবজি, ফলমূল ও লো ক্যালরি সুপ ইত্যাদি।

সূত্রটি আরো জানিয়েছে, জেরিন ‘বীর’ ছবির মাধ্যমে বলিউডে পা রাখেন। এ ছবির জন্য তাকে ৪৩ কেজি ওজন কমাতে হয়েছিল। কিন্তু এরপর তিনি ওজন কমাতে অনাগ্রহী বলেই জানিয়েছিলেন। তবে সম্প্রতি সিদ্ধান্ত পরিবর্তন করেছেন।

এতসব দেখে-শুনে অবশ্য সমালোচকেরা বলছেন, জেরিন খান তার সমসাময়িক জিরো ফিগারের নায়িকাদের সঙ্গে পাল্লা দিতেই ওজন কমাতে উঠে পড়ে লেগেছেন।

তার মতে, আদনান সামি যদি এতো ওজন কমাতে পারে তাহলে তার পক্ষেও তা অসম্ভব নয়।