কান উৎসবে দীপিকাকে পশুর সঙ্গে তুলনা!

deepika-padukones-ashi-studio-gown-one-biggest-cannes-20181-697289894

কান চলচ্চিত্র উৎসবে বলিউড নায়িকাদের পদচারণা নতুন নয়। গতবছর থেকে কানের লাল গালিচায় হাঁটছেন অভিনেত্রী দীপিকা পাড়ুকোন। এবারের মর্যাদাপূর্ণ ৭১তম আয়োজনেও স্বমহিমায় হাজির হন তিনি। জমকালো আয়োজনে দারুণ সাজ ও চমকপূর্ণ পোশাকে সামনে আসেন রানি ‘পদ্মাবতী’। কিন্তু এবার পোশাকের জন্য যতটা না প্রশংসা পেলেন, তার চেয়েও বেশি সমালোচিত হতে হয়েছে দীপিকাকে।

ড্রাগনের সঙ্গে তুলনা করা হলো দীপিকা পাড়ুকোনকে। ছবি: সংগৃহীত

ফ্রিল দেওয়া গোলাপি গাউন পরে কানের লাল কার্পেটে হাঁটেন দীপিকা। সেই গাউনে ডানার মতো হাতা, সামনে পায়ের দিকে খোলা কিন্তু পিছনে দীর্ঘ ও ভারী ঘের। টুইটারে দীপিকার সেই পোশাকের ছবি প্রকাশ করে সমালোচকরা বলছেন, ‘জুরাসিক পার্ক’ সিনেমার সেই বিষ ছেটানো হিংস্র ডাইনোসর ডাইলোফোসরাস থেকে দীপিকা এই পোশাকের অনুপ্রেরণা পেয়েছেন!

পশুর সঙ্গে দীপিকা পাড়ুকোনের তুলনা করে নেটিজেনরা। ছবি: সংগৃহীত

১৯৯৩ সালের সেই সিনেমায় বিষ ছেটানো ডাইলোফোসরাস গিলে খেয়েছিল কম্পিউটার প্রোগ্রামার ডেনিস নেড্রিকে। তার সঙ্গে দীপিকার পোশাকের মিল চোখে পড়ার মতো, দাবি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের।

অবশ্য এবারই পথম নয়। দীপিকার পোশাক অবশ্য এর আগেও সমালোচিত হয়েছে। ২০১৬ সালের এমটিভি এমা ও কিছুদিন আগে নিউ ইয়র্কে আয়োজিত মেট গালাতেও পোশাকের কারণে সমালোচিত হয়েছেন দীপিকা।