‘কোনো পাপের শাস্তি বাদ থাকে না, এটাই প্রকৃতির বিচার’

37726658-199491370909059-3767334107034419200-n-140226743

অসুস্থ স্ত্রীর চিকিৎসা খরচ জোগাতে আর কোনো উপায় না পেয়ে ছিনতাইয়ের পথ বেছে নেয় তৌফিক। অন্যদিকে ছিনতাইকারীর কবলে পড়ে প্রাণ হারায় রাফায়েতের সন্তানসম্ভবা স্ত্রী নওমী। প্রতিশোধস্বরূপ রাফায়েত তৌফিককে একটা সময় খুঁজে পায়, আর তখন তার স্ত্রীও সন্তানসম্ভবা! প্রচণ্ড জেদ আর আক্রোশ থাকা সত্ত্বেও তৌফিকের অনাগত সন্তানের কথা চিন্তা করে ক্ষমা করে দেয় রাফায়েত। কিন্তু প্রকৃতির প্রতিশোধে তৌফিক হারায় তার প্রিয় মানুষটিকে।

এমনই এক গল্পে নির্মিত হয়েছে একক নাটক ‘প্রতিসরণ’। এটি নির্মাণ করছেন পরিচালক কিন্নর তানিম। সম্প্রতি নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে।

২৪ জুলাই, মঙ্গলবার বিকেলে আলাপকালে নাটকটি সম্পর্কে এসব তথ্য জানান নির্মাতা কিন্নর তানিম।

‘প্রতিসরণ’ নাটকে রাফায়েত চরিত্রে অভিনয় করেছেন অভিনেতা শ্যামল মাওলা আর ঈশানা খান করেছেন নওমীর চরিত্র। আর রায়হান রিয়াদ অভিনয় করেছেন তৌফিক চরিত্রে আর তানিন তানহাকে দেখা মিলবে জয়ার চরিত্রে। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে আরও অনেকেই অভিনয় করেছেন।

এ প্রসঙ্গে নির্মাতা বলেন, ‘কোনো পাপের শাস্তি বাদ থাকে না, এটাই প্রকৃতির বিচার। আমরা নাটকে চেষ্টা করেছি এ মেসেজটা দেওয়ার। আর দর্শকদের জন্য ব্যতিক্রমধর্মী বেশ কিছু থাকছে নাটকটিতে। তাদের ভালো লাগবে। খুব শিগগির একটি বেসরকারি চ্যানেলে এটি প্রচারিত হবে।’

নির্মাতা জানান, ‘প্রতিসরণ’ নাটকের শুটিং হয়েছে রাজধানী উত্তরার শুটিং বাড়ি ‘স্বপ্নীল ৪’ আর মিরপুরের শেওড়াপাড়ার বিভিন্ন লোকেশনে।