কোহলির গাড়ির মূল্য পিএসএলের দ্বিগুণের বেশি!

kohli-car-287739963


যার মানিব্যাগের দামই এক হাজার ২৫০ মার্কিন ডলার; বাংলাদেশি টাকায় মূল্য দাঁড়ায় প্রায় এক লাখ তিন হাজার ৭৫৫ টাকা। তার গাড়ির দাম কত হতে পারে তা অনুমান করা একটু কঠিনই বটে। তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলি।
বর্তমান ক্রিকেটের রেকর্ড বয়-খ্যাত বিরাট কোহলি এ বছর ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সবচেয়ে দামি (১৭ কোটি রুপি) ক্রিকেটার। রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর এই অধিনায়কের রান সংখ্যার পাশাপাশি গাড়ির সংগ্রহটাও চোখে পড়ার মতো।
ছোট-বড় মিলিয়ে কোহলির গাড়ির সংখ্যা ৯। এর থেকেও অবাক করা বিষয় হলো, তার এই গাড়ির সর্বমোট মূল্য পাকিস্তানের জনপ্রিয় ক্রিকেট লিগ পাকিস্তান সুপার লিগের (পিএলএল) শিরোপা মূল্যের দ্বিগুণ।
কোহলির সংগ্রহে আছে বিশ্বের জনপ্রিয় গাড়ি ‘অডি’-এর একাধিক গাড়ি। এর মধ্যে অডি আর৮, অডি আর৮ এলএলএক্স (লিমিটেড এডিশন), অডি আর৮ ভি১০, অডি এ৮এল ডব্লিউ১২-এর মতো গাড়ি।
কিছুদিন আগে তার সংগ্রহে সর্বশেষ যুক্ত হয়েছে বেন্টলি কন্টিনেন্টাল-৯ নামে একটি গাড়ি। আসলে অডির ব্র্যান্ড অ্যাম্বাসেডর হওয়ায় ভারতে আসা অডির প্রথম গাড়ির মালিক কোহলিই হন। গেল সপ্তাহের বুধবার বাজারে আসা এই গাড়িটির দ্বিতীয়টি কিনেছেন সাবেক ভারতীয় ক্রিকেটার বীরেন্দর শেবাগ।
ভারত অধিনায়কের এই ৯টি গাড়ির মোট মূল্য অবশ্য এখনো তার বেঙ্গালুরু থেকে তাকে দেওয়া দামের সমান হতে পারেনি। তার সংগ্রহের গাড়ির মোট মূল্য ১৪ কোটি রুপি।
কোহলির গাড়ি ও এর মূল্য তালিকা
অডি আর৮—২.৪৭ কোটি রুপি (প্রায়)
অডি আর৮ এলএলএক্স (লিমিটেড এডিশন)—২.৯৭ কোটি রুপি (প্রায়)
অডি আর৮ ভি১০—২.৯৭ কোটি রুপি (প্রায়)
অডি এ৮এল ডব্লিউ১২—১.৮৭ কোটি রুপি (প্রায়)
অডি এস৬—১.১১ কোটি রুপি (প্রায়)
অডি কিউ৭ ৪.২ টিডিআই—৮৮ লাখ রুপি (প্রায়)
টয়োটা ফরচুন—২৬ লাখ রুপি (প্রায়)
রেনাল্ট ডাস্টার—৯ লাখ রুপি (প্রায়)
বেন্টলি কন্টিনেন্টাল জিটি—৩.৬৪ কোটি রুপি (প্রায়)