চুলের ৩ টি সমস্যা সমাধানে ঘরোয়া প্যাক

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_hair pack1

চুল আমাদের সৌন্দর্য বৃদ্ধির জন্য অত্যন্ত প্রয়োজনীয়। চুল সুন্দর তো আপনি সুন্দর। এই কথাটি ছেলে মেয়ে উভয়ের ক্ষেত্রেই প্রযোজ্য। সুন্দর চুলের মানুষের দিকে অন্যরা দ্বিতীয়বার ঘুরে তাকাতে বাধ্য। কিন্তু সমস্যা হলো চুলের নানান সমস্যার সমাধান খুঁজে বের করে চুলকে সুন্দর করে তোলা। আবহাওয়ার কারণেই হোক কিংবা যত্নের অভাবেই হোক চুলের নানান সমস্যায় আমরা অনেকেই ভুগে থাকি। তাই আজকে আপনাদের জন্য রইল চুলের ৩ টি সমস্যা সমাধানের সহজ সমাধান ৩ টি হেয়ার প্যাক। এই হেয়ার প্যাক চুলের সমস্যা সমাধান করে চুলকে করবে স্বাস্থ্যোজ্জ্বল এবং সুন্দর।

রুক্ষ চুলের সমস্যা সমাধানে কলার প্যাক
রুক্ষ হয়ে গেলে চুল ঝাড়ুর শলার মত লাগে। কোনো ধরনের চুলের স্টাইল করা যায় না। কোনো ধরনের হেয়ার কাট মানায় না। তাই ব্যবহার করুন কলার একটি সহজ হেয়ার প্যাক চুলের রুক্ষতা দূর করতে।

২ টি কলা নিয়ে পিষে নিন ভালো করে। এরপর এতে ১ ডিমের কুসুম এবং ১ চা চামচ তাজা লেবুর রস দিয়ে ভালো করে মেশান। এই মিশ্রণটি পুরো চুলে লাগিয়ে রাখুন ৩০-৪০ মিনিট। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। সপ্তাহে ১ দিন ব্যবহারে চুলের রুক্ষতা দূর হবে দ্রুত।

তৈলাক্ত চুলের সমস্যা সমাধানে কমলার প্যাক
অনেকে চুলের তৈলাক্ততা নিয়ে সমস্যায় পড়েন। শ্যাম্পু ব্যবহারের মাত্র ১ দিনের মধ্যে চুল পুনরায় আঠা আঠা হয়ে যায় মাথার ত্বকে তেল হয় বলে। তেল না দিলেও মনে হয় তেল চুপচুপে হয়ে থাকে মাথা। এই সমস্যা সমাধান করবে কমলার এই প্যাকটি।

১ কাপ কমলার রস নিন। এতে ১ কাপ টকদই এবং ১ টেবিল চামচ আমলকী গুঁড়ো দিয়ে মিশিয়ে নিন ভালো করে। এই প্যাকটি চুলের গোড়ায় মাথার ত্বকে লাগিয়ে রাখুন ৩০-৪০ মিনিট। এরপর শ্যাম্পু করে ধুয়ে ফেলুন। চুলের তৈলাক্ততা দূর হবে।

চুল ঘন করতে স্ট্রবেরির প্যাক
অনেকেই চুল পড়ে যাওয়া নিয়ে শঙ্কা বোধ করেন। কারন চুল পড়ে গিয়ে নতুন করে চুল না গজালে চুল অনেক পাতলা হয়ে যায়। এই সমস্যা সমাধান করবে স্ট্রবেরির হেয়ার প্যাক। এই প্যাকটি চুলের ঘনত্ব বৃদ্ধি করবে এবং চুল পড়াও বন্ধ করবে।

৫/৬ টি স্ট্রবেরি ধুয়ে ব্লেডারে ব্লেন্ড করে নিন, চাইলে চামচ দিয়ে পিষে নিতে পারেন। এতে ১ টি ডিমের কুসুম, ২ টেবিলচামচ অলিভ অয়েল দিয়ে ভালো করে মিশিয়ে নিন। এই মিশ্রণটি পুরো চুলে রাখুন ২০ মিনিট। এরপর শ্যাম্পু করে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ বার ব্যবহারে ভালো ফল পাবেন।

তথ্যসূত্র: প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin