চুল পড়া কমাতে রাতের বেলায় যেভাবে চুল বাঁধবেন

rupcare_hair bond1

চুল পড়ার সমস্যা এবং চুল রুক্ষ্ম হয়ে যাওয়ার সমস্যা অনেকেরই রয়েছে। এই সমস্যাটি অনেকসময় চুল বেঁধে রাখার উপরেও নির্ভর করে। ভুল পদ্ধতিতে চুল বাঁধার কারণে বিচ্ছিরি চুল পড়ার শিকার হন অনেকেই। তাই সবসময় খেয়াল করা উচিত আপনি কীভাবে চুল বাঁধছেন তার দিকে।

অনেকেই রাতের বেলাতে চুল খুলে রেখে ঘুমোতে পছন্দ করেন আবার অনেকে টানটান করে বেঁধে রাখতে। তবে রাতের বেলাতে চুল খোলা রেখে না শোয়াটাই ভালো। কেননা এতে চুলের গোঁড়া নরম হয় এবং চুল পড়ার সমস্যা তৈরি হয়। পাশাপাশি খোলা থাকার ফলে তা অনেক বেশি রুক্ষ্মও হয়ে যায়। তাই চুল বেঁধে শোয়াই চুলের স্বাস্থ্যের জন্য ভালো। তবে মনে রাখা দরকার, রাতে শোয়ার সময়ে চুল বাঁধা আর বাহিরে কোথাও যাওয়ার সময়ের চুল বাঁধা কখনই এক রকমের হবে না।

আপনার যদি চুল স্ট্রেইট হয়ে থাকে তাহলে চুলগুলোকে এমনভাবে বাঁধুন যেন সকালে তা আরও বেশি স্ট্রেইট আর গোছালো হয়ে থাকে। বিশেষ করে আবার যাদের কোঁকড়া চুল তারা চুল বাঁধার এই বিশেষ পদ্ধতিটি অবলম্বন করতে পারেন।

rupcare_hair bond2যেভাবে বাঁধবেন :
এর জন্য বেশ কতগুলো হেয়ারব্যান্ড দিয়ে চুলের গোঁড়া থেকে একেবারে আগা পর্যন্ত একটু পরপর বাঁধুন। এমনভাবে বাঁধুন যেন চুলের চেয়ে হেয়ারব্যান্ডই বেশি দেখা যায়। খেয়াল রাখুন চুলের গোঁড়ার দিকটা যেন বেশ হালকাভাবেই বাঁধা হয়। কেননা টানটানভাবে চুল বাঁধলে ঘুমাতে সমস্যা হতে পারে। এর কিছু বিশেষ উপকারিতা আছে। আর তা হল এর ফলে আলাদাভাবে স্ট্রেইটনারে চুল স্ট্রেইট করতে হয় না, চুলে কোনো ধরনের ভাঁজ পড়ে না, চুলে ময়লা ঢোকে না, চুলের উজ্জ্বলতা ঠিক থাকে, চুলের মসৃণতা ফিরে আসে এবং চুলপড়া বন্ধ হয়।

সূত্র: প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin