চোখের নিচের বিশ্রী কালো দাগ মেকআপ দিয়ে ঢেকে ফেলুন

maxresdefault

মুখের সৌন্দর্যের অন্যতম অঙ্গ হল চোখ। আর এই চোখের নিচে যখন কালি পড়ে তখন মুখের সৌন্দর্য কমে যায় অনেকখানি। শসার রস, আলুর রস ব্যবহার করার পরও অনেকের চোখের নিচে কালি থেকে যায়। চোখের নিচে কালি একদিনে দূর করার সম্ভব নয়। নিয়মিত ব্যবহারে এই কালি আস্তে আস্তে দূর হয়। চোখের এই কালি ঢাকার জন্য অনেকে মেকআপের সাহায্য নিয়ে থাকেন। তবে মেকআপটি ঠিকমত ত্বকে না বসলে দেখতে আরও খারাপ লাগে।

চোখের কালি ঢাকার মেকআপের সহজ কিছু কৌশল শিখে নিন।

১। প্রথমে ত্বকে যেকোন ভাল মানের ময়েশ্চারাইজার ব্যবহার করে নিন। এরপর ত্বকে প্রাইমার লাগিয়ে নিন। প্রাইমারের লেয়ারটি যেন খুব বেশি মোটা না হয় সেদিকে লক্ষ্য রাখবেন।

২। এবার চোখের নিচে কনসিলার ব্যবহার করুন। কনসিলার চোখের নিচের কালি এবং ফোলাভাব ঢাকতে সাহায্য করবে।

৩। বিউটি ব্লেন্ডার দিয়ে ভাল করে কনসিলার ত্বকে ব্লেন্ড করে লাগিয়ে নিন। ব্লেন্ডার ব্যবহারের পরিবর্তে আঙ্গুল ব্যবহার করতে পারেন। আঙ্গুল দিয়ে ম্যাসাজ করে ত্বকের সাথে কনসিলার ভাল করে মিশিয়ে দিন।

৪। এবার ত্বকে ফাউন্ডেশন ব্যবহার করুন। আপনার ত্বকের রঙের সাথে ম্যাচিং ফাউন্ডেশন ব্যবহার করুন। ত্বকের রং এর চেয়ে হালকা রঙের শেড ব্যবহার করবেন না।

৫। এবার আরেক লেয়ার কনসিলার ত্বকে ব্যবহার করুন। এবং তা ভাল করে ব্লেন্ড করে নিন। শুধু চোখের নিচে নাক, কপালেও কনসিলার ব্যবহার করুন। এতে ত্বকের রং সব স্থানে এক থাকবে।

৬। এবার মেকআপ সেটিং স্প্রে ত্বকে স্প্রে করুন। এতে মেকআপ দীর্ঘসময় নির্দিষ্ট স্থানে থাকবে। সহজে নষ্ট হবে না।

৭। আইশ্যাডো সাদা অথবা হালকা রং ব্যবহার করতে পারেন এতে চোখ উজ্জ্বল দেখাবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin