জীবন ভালোবাসায় পূর্ণ করুন ৭টি উপায়ে

|রূপ-কেয়ার ডেস্ক|

আপনার জীবনে কী যোগ করতে চান আরো ভালোবাসা? এ ভালোবাসা হতে পারে প্রিয়জনের কাছ থেকে, হতে পারে রোমান্টিক ভালোবাসা কিংবা হতে পারে অসাধারণ কোনো বিষয়। বাস্তবে জীবনে ভালোবাসা আকর্ষণ করার উপায় আপনার ধারণার চেয়েও সহজ।

তবে কিভাবে আকর্ষণ করবেন এই ভালোবাসা? এ লেখায় দেওয়া সাতটি পয়েন্ট লক্ষ্য করুন। এসব মেনে চললে আপনার জীবন সিক্ত হবে ভালোবাসায়।

১. নেওয়ার জন্য দিন
ভালোবাসা নেওয়ার জন্য ভালোবাসা দিতে হবে। ভালোবাসা এমন কোনো বিষয় নয় যে তা অন্যদের কাছ থেকে শুধু নিতে থাকবেন কিন্তু দেবেন না। আপনি যাদের ভালোবাসেন তাদের সামান্য কিছু অর্থপূর্ণ ইঙ্গিত দিয়ে বুঝিয়ে দিন সে কথা। কেউ যখন জানতে পারবে যে আপনি তাকে ভালোবাসেন তখন সেও আপনাকে ভালোবাসবে।

২. গণ্ডীর বাইরে বের হয়ে আসুন
আপনি যদি জীবনে আনতে চান আরও বেশি ভালোবাসার মানুষ, তাহলে নিজের গণ্ডীর ভেতরে আবদ্ধ থাকবেন না। আপনার নিজের এলাকার বাইরে গিয়ে খুঁজে দেখুন। আকর্ষণীয় বহু মানুষের দেখা পাবেন। এসব কাজের মধ্যে থাকতে পারে কোনো সংগঠনে স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করা। নতুন কোনো কোর্সে ভর্তি হওয়া ইত্যাদি। এভাবে আপনার পরিচিত পরিধির আকার যতো বড় হবে ভালোবাসার মানুষ ততো বেশি হবে।

৩. শহরের বাইরে যান
নতুন কোনো স্থান থেকে ঘুরে আসুন, মনকে দিন একটু স্বস্তি। প্রকৃতির মাঝে ঘুরে বেড়ান। এভাবে রোমান্টিক পরিবেশে গেলে অনেক সাদামাটা বিষয়ও রঙিন হয়ে উঠতে পারে।

৪. অতিরিক্ত খুঁতখুঁতে হবেন না
ভালোবাসার মানুষ খুঁজতে গিয়ে আমরা অনেকেই অতিরিক্ত খুঁতখুঁতে হয়ে যাই। কিন্তু এভাবে খুঁতখুঁতে হয়ে গেলে বাস্তবে কোনো ফলাফল আসে না। বহু মানুষের মাঝেই অনেক ভালো বিষয় আছে। একটু চোখ-কান খোলা রাখলেই তার সন্ধান পাওয়া যাবে। কিন্তু আপনি যদি সম্পূর্ণ অবাস্তব কোনো বিষয় আশা করেন তাহলে মনের মতো কাউকে সারা জীবনেও নাও পেতে পারেন।

৫. পরিবারকে ভালোবাসুন
অনেকেরই অসাধারণ পরিবার রয়েছে। পরিবারের সদস্যদের ভালোবাসা তাদের কাছ থেকে ভালোবাসা পাওয়ার একটি অন্যতম উপায়। প্রত্যেকের ভালোবাসা প্রকাশের ভিন্ন পদ্ধতি আছে। আপনার পরিবারের সদস্যদের মাঝে নিজস্ব উপায়েই ভালোবাসার প্রকাশ করতে পারেন। এতে তাদের কাছ থেকেও তেমন ভালোবাসা পাবেন।

৬. পৃথিবী নামে গ্রহটিকে ভালোবাসুন
আপনার চারপাশের বাতাস, পানি, মাটি সব কিছু মিলে এক অসাধারণ পরিবেশ সৃষ্টি হয়েছে। এ জগৎ আপনাকে তার সব সমৃদ্ধি দিয়ে লালন পালন করছে। তাই পৃথিবীকে ভালোবাসুন। এটা হতে পারে সবচেয়ে বড় ভালোবাসা। পৃথিবীকে ভালোবাসার জন্য সামান্য কিছু সময় ব্যয় করুন।

৭. বন্ধুদের ভালোবাসুন
আমাদের সবার জীবনই ব্যস্ত। কিন্তু তাই বলে বন্ধুদের কথা যে ভুলে যেতে হবে তা নয়। আপনার বন্ধুদের ভালোবাসুন এবং তাদের তা প্রকাশ করুন। তাদের জন্য কিছু কিছু কাজ করুন। তাদের জীবন সহজ করার জন্য আপনার কোনোকিছু করা সম্ভব হলে তা করুন। এতে তাদের মাঝে ভালোবাসার অনুভূতি জাগ্রত হবে এবং তারাও আপনাকে পাল্টা ভালোবাসবে।

তথ্যসূত্র: কালেরকণ্ঠ