জেনে নিন দীপিকার মতো পার্ফেক্ট ফিগার পাওয়ার গোপন রহস্য!

rupcare_get-perfect-figure-as-deepika

বলিউডের জনপ্রিয় নায়িকা দীপিকা পাড়ুকোন। তিনি যে অসাধারণ ফিগারের অধিকারিণী তা সম্পর্কে কেউই দ্বিমত পোষণ করবেন না। বিশেষ করে তার কোমরের প্রশংসা নিন্দুকেরাও করে থাকেন। কিন্তু দীপিকার এই অসাধারণ ফিগারের পেছনের রহস্য কী? কীভাবে নিয়ন্ত্রণে রাখেন তিনি? জানতে চান? চলুন তবে জেনে নেয়া যাক তার কথা থেকেই।

দীপিকার প্রতিদিনের ডায়েট
দীপিকা খেতে অনেক ভালোবাসেন, বিশেষ করে চকলেট ডেজার্ট ও থাই ফুড তার খুবই পছন্দের খাবার। কিন্তু তিনি জানেন তার জন্য কতোটা প্রয়োজন, কতোটা খেলে মুটিয়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে এবং কতোটা না খাওয়া স্বাস্থ্যের জন্য ভালো।

১) কার্বোহাইড্রেট ও প্রোটিনের মাত্রা নিয়ন্ত্রণে রেখে ডায়েট চার্ট মেনে চলেন দীপিকা। পরিমিত পরিমাণে প্রোটিন খেয়ে কার্বোহাইড্রেটটা একটু কমিয়েই রাখেন খাবার তালিকায়।

২) বাইরের খাবার নয় ঘরের তৈরি খাবারই তার পছন্দের। তিনি বলেন, ‘শুটিঙের সময়ও আমি ঘরের খাবার খেতে পছন্দ করি, সামান্য ডাল, ২ টি রুটি, সবজি, রায়তা ও সালাদ খেতে বেশি স্বাচ্ছন্দ্য বোধ করি, অবশ্য মাঝে মাঝে মাছ/মাংস থাকে’।

৩) পরিমাণটি সঠিক হলে এবং নিয়ম মেনে খেতে পারলে ভাত খেতে নিষেধ নেই বলে জানান দীপিকা। তবে একবারে বেশি না খাওয়ার পরামর্শ দিয়ে থাকেন।

৪) সকালের নাস্তা দীপিকা বেশ ভারী খাবার দিয়েই সারেন। তিনি বলেন, ‘সকালের নাস্তা একটু ভারী না হলে আমি দিনটি শুরুই করতে পারি না’।

৫) রাতে একেবারেই কার্বোহাইড্রেট বাদ দিয়ে থাকেন তিনি। ‘রাতে কোনো ধরণের ভাত/রুটি খাই না, সামান্য ফল, সালাদ বা দুধ পান করেই চলি’।

দীপিকার প্রতিদিনের ব্যায়ামের রুটিন
দীপিকা বলেন, ‘শুধু ডায়েট করে বা শুধু ব্যায়াম করে কখনো ওজন নিয়ন্ত্রনে রেখে ফিট ফিগার পাওয়া সম্ভব নয়। থাকতে হবে দুটোই’।

১) ইয়োগা অর্থাৎ যোগব্যায়ামের অনেক ভক্ত দীপিকা। তিনি প্রতিদিন সন্ধ্যায় নিয়ম করে যোগব্যায়াম করেন।

২) জিমে যাওয়া দীপিকার জন্য দিনের সব চাইতে জরুরী একটি কাজ। তিনি যদি শুটিঙের কাজে বাইরেও থাকেন তাহলে যে হোটেলে থাকেন সেখানে গিয়ে জিম করেন তবুও ব্যায়াম বাদ দেয়া পছন্দ নয়।

৩) ‘যেদিন কোনো ভাবেই জিমে যাওয়া হয়ে উঠে না সেদিন আমি প্রচুর হাঁটি এবং জগিং করি। এছাড়াও সকালে ৩০ মিনিট এবং বিকেলে ৩০ মিনিট হাঁটা আমার প্রতিদিনের নিয়ম’।

৪) নাচ একটি বেশ ভালো ব্যায়াম বলেন দীপিকা। ‘আমরা যখন নাচের প্র্যাকটিস করি তখন আপনাআপনি অনেকটা ব্যায়াম হয়ে যায়। এছাড়াও আমার প্রতিদিনের নাচের প্র্যাকটিস আমাকে ফিট রাখে’।

৫) সকলেই জানি দীপিকা একজন টেনিস খেলোয়াড়। নায়িকা হলেও তিনি তার এই খেলার নেশা ছাড়েন নি মোটেও। ‘খেলতে আপনার ভালো লাগে এবং এটি আমার দেহকেও ফিট রাখে, আমি মনে করি প্রত্যেকেরই একটু পছন্দসই পরিশ্রম করার খেলা খেলে নেয়া উচিত প্রতিদিন’, বলে জানান দীপিকা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin