ত্বকের রঙ ফর্সাকারী সেরা ১০ টি ‘হোয়াইটেনিং ক্রিম’ চিনে নিন

rupcare_10 best whitening cream

ত্বকের সৌন্দর্যকে ধরে রাখার প্রচেষ্টা কম-বেশী আমাদের সবারই আছে। আর এই সৌন্দর্যকে ধরে রাখার জন্য কত প্রসাধনীই না আমরা ব্যবহার করে থাকি। মেয়েদের চিন্তা ভাবনার বিশাল জায়গা জুড়ে আছে সৌন্দর্য এবং সৌন্দর্যবধনের জিনিস। আর সেটা যদি হয় ত্বক ফর্সাকারী ক্রিম তবে তো আর কোন কথাই নেই, কারণ রঙ ফর্সাকারী এই হোয়াইটেনিং ক্রিম প্রায় সব মেয়েদেরই প্রিয়। কোন বিশেষ অনুষ্ঠানের আগে চেহারায় দ্রুত উজ্জ্বলতা আনতে বেশ কার্যকর এই ক্রিম। বাজার ঘুরলে নানা ব্রান্ডের ত্বকের রঙ ফর্সাকারী ক্রিম দেখতে পাওয়া যায়। আজকে এর মধ্যে সেরা ১০ টি হোয়াইটেনিং ক্রিম সম্পকে জেনে নেওয়া যাক।

১। ওলে নেচারাল হোয়াট ডে ক্রিম (Olay Natural White Day Cream)
ট্রিপল পুষ্টিগুণ সম্পূণ ওলে নেচারাল হোয়াট ডে ক্রিম।এতে ভিটামিন বি৩, প্রো বি৫ এবং ই রয়েছে।এটি স্কিন টোন লাইট করে ত্বককে করে আরোও সুন্দর এবং উজ্জ্বল। সাধারণত নরমাল এবং ড্রাই স্কিনের জন্য এটি বেশী কার্যকর। এতে রয়েছে এসপিএফ ২৪।

২। রেভলন টাচ এন্ড গ্লো (Revlon Touch and Glow)
এসপিএফ ১৫ সমৃদ্ধ এই ক্রিমটি তৈলাক্ত ত্বকে একটি ম্যাট লুক এনে দেয়। স্কীন টোনকে হালকা লাইট করে থাকে। এ ক্রিমটি ছেলে মেয়ে উভয়ই ব্যবহার করতে পারেন।

৩। লোটাস হারবাল হোয়াট গ্লো স্কীন হোয়াটিং এন্ড ব্রাইটিং স্কিন এমুলিসন (Lotus Herbals White glow skin whitening and brightening skin emulsion)
এই ক্রিমটি অনেকটা লোশনের মত পাতলা এবং ঘন। যা খুব সহজে ত্বকের সাথে মিশে যায়। তৈলাক্ত ত্বকের জন্য এটি খুব ভাল একটি হোয়াটিং ক্রিম। প্লাস্টিক পামপ বোতল হওয়া এটি ব্যবহার করা সহজ।

৪। ক্লিন এন্ড ক্লিয়ার ক্রিম (Clean and Clear Fairness Cream)
ইউভি ফিলটার সমৃদ্ধ এই ক্রিমটি তৈলাক্ত ত্বকের জন্য অনেক বেশী কার্যকরী। এটি ব্যবহারে ত্বকে ম্যাট লুক নিয়ে আসে যা আপনার স্কিনের তেলেতেলে ভাব দূর করে দেয়। তবে ড্রাই স্কীনকে আর ও বেশী ড্রাই করে দেয় ক্লিন এন্ড ক্লিয়ার এই ক্রিমটি।

৫। লরিয়াল প্যারিস পার্ল পারফেক্ট টেরেন্সপারেন্ট রোজী ফেয়ারনেন্স ক্রিম (Loreal Paris Pearl Perfect Transparent Rosy Fairness day cream)
লরিয়াল প্যারিসের এই ক্রিমটি সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য। এটি সূর্য এর ক্ষতিকারক আলট্রাভায়োলেট রশ্মি থেকে রক্ষা করে থাকে। এটি ব্যবহারে স্কীনে আলদা একটি গ্লো নিয়ে আসে।

৬। ল্যাকমে পারফেক্ট রেডিয়ান্স ইনটেন্স হোয়াটিং ডে ক্রিম (Lakme Perfect Radiance Intense Whitening Day Cream)
ল্যাকমের এই ক্রিমটি ত্বককে খুব ভালভাবে ময়েসচারাইজ করে থাকে। ভিটামিন বি৩ সমৃদ্ধ এই ক্রিমটি স্কিনকে মসৃণ করে কোন প্রকার উজ্জ্বলতা বৃদ্ধির জটিলতা ছাড়াই।

৭। পন্ডস হোয়াইট বিউটি (Pond’s White Beauty)
আর্দ্র আবহাওয়া জন্য এই ক্রিমটি খুব ভাল কাজ করে।এটিও তৈলাক্ত ত্বকের জন্য বেশ উপকারী। খুব সহজ়ে স্কীনে মিশে যেয়ে হালকা একটা গোলাপী আভা দিয়ে থাকে পন্ডস হোয়াইট বিউটি ক্রিমটি। ড্রাই স্কিনকে আরও ড্রাই করে দেয়। এসপিএফ ২০ রয়েছে এই ক্রিমটিতে।

৮। নিভিয়া ভিসাগ স্পার্কলিং গ্লো (Nivea Visage Sparkling Glow)
মেলানিন কম করে ত্বককে হোয়াইট করে থাকে নিভিয়া ভিসাগ স্পার্কলিং গ্লো ক্রিমটি। সব ধরণের ত্বকে সহজ়ে মিশে যাওয়া এই ক্রিমটি সবাই ব্যবহার করতে পারে। আলট্রাভায়োলেট রশ্মি থেকে রক্ষা করে স্কিনকে ক্লিন এবং ক্লীয়ার রাখে।

৯। গার্নিয়ার লাইট ওভারনাইট পিলিং ফেয়ারনেস ক্রিম (Garnier Light Overnight Peeling Fairness Cream)
ছেলে মেয়ে উভয়ের জন্য উপযোগী এই ক্রিমটিতে ভিটামিন সি এবং ফলের নির্যাস রয়েছে। সব ধরণের ত্বকের জন্য প্রযোজ্য এই ক্রিম মুখের দাগ দূর করে থাকে।

১০। ফেয়ার এন্ড লাভলী মাল্টি ভিটামিন ( Fair and Lovely Multi Vitamin)
সুগন্ধিযুক্ত এলকোহলমুক্ত এই ক্রিমটি ত্বককে উজ্জ্বল করার সাথে সাথে তিনগুন সান পোটেকেশনও দিয়ে থাকে। তবে এটি অনেক সময় স্কিণকে তেলতেল করে ফেলে।

সূত্রঃ প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin