দাঁতের উজ্জ্বলতা বৃদ্ধিতে আপেল ও চুইংগাম

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_apple & chewing gum helps teeth0

যে কোনও মৌসুমেই নিজেকে সাজাতে কে না ভালবাসেন! আমরা সকলেই ভালবাসি রঙে-ছন্দে-আনন্দে নিজেদের সাজাতে। সুন্দর পোশাক-জুতা-হেয়ার স্টাইলের পাশাপাশি সতেজ উদার মন৷ কিন্তু দাঁতে যদি থাকে হলদে ছোপ ৷ তাহলে? অনুষ্ঠান পণ্ড। তাই রং ফিকে হয়ে যাওয়ার আগেই কিনে ফেলুন আপেল এবং চুইং গাম। হয়ে গেল সকল সমস্যার সমাধান।

আপেল

আপেলকে বলা হয়েছে ‘প্রকৃতির টুথব্রাশ’। অফিসে আপনি কাজে ব্যস্ত। লাঞ্চ করে আসার পর আপনার মনে হল একবার দাঁত মেজে এলে ভাল হয়। কিন্তু সময় নেই। কী করবেন। দাঁত বড় অপরিষ্কার ৷ তাকে সাদা ও ঝকঝকে করে তোলার জন্য একটা আপেল আপনাকে খেতেই হবে৷ দাঁত পরিষ্কার করার ক্ষেত্রে ভাল কাজ দেবে এই ফলটি ৷ আশ্চর্যের কথা হল, চিজ খেলেও দাঁত পরিষ্কার থাকে। তবে চিজ আবার শরীরে মেদবৃ‌দ্ধি করে৷ দাঁতের সাদা রং অক্ষুণ্ণ রাখার জন্য জল খাওয়া আবশ্যক৷ প্রচুর পরিমাণে জল খাওয়ার অভ্যাস করতে হবে।

চুইংগামrupcare_apple & chewing gum helps teeth1

একইসঙ্গে চিবোতে হবে চুইং গাম৷ চুইং গাম দাঁতের সাদা রংকে ফিকে হতে দেয় না। ঔজ্জ্বল্য বাড়িয়ে তোলে আগের থেকে অনেক বেশি। দাঁতের জোর বাড়ায়। ঝকঝকে তকতকে দাঁতের জন্য এটুকু তো করা যেতেই পারে। তবে হ্যাঁ, নতুন বছর শুরুতে আগে প্রতিজ্ঞা করুন যে সিগারেট ছেড়ে দেবেন, কফি খাবেন না, রেড ওয়াইন ছোঁবেন না। এসবই কিন্তু দাঁতের ক্ষয়কে বাড়িয়ে দেয়। একদিকে আপেল খাবেন আবার অন্যদিকে সিগারেটে সুখটানও দেবেন। দু’নৌকোয় পা দিয়ে চললে হবে না।

সুস্হ-সুন্দর-উজ্জ্বল-সাদা দাঁতের হাসিতে চমকে যাক আপনার চারপাশের পৃথিবী। দাঁত দিয়েই যেন আপনাকে চেনা যায়৷ কেবল আপনাকেই।

তথ্যসূত্র: কালের কন্ঠ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin