দেশে ফিরে দ্বিতীয় ইনিংস শুরু করছেন মোনালিসা

rupcare_monalisa is back

তিন বছরের প্রবাসজীবন কাটিয়ে দেশে ফিরলেন মোজেজা আশরাফ মোনালিসা। শোবিজে আছেন ১৯৯৭ সাল থেকে। মডেলিংয়ে যেমন সফল, তেমনি অভিনয়েও। ম্যাজিক ডে ১২.১২.১২-তে বিয়ে করেই পাড়ি জমান আমেরিকা। এরপর তিন বছর কেটে গেল, দেশে ফিরলেন না। কবে আসবেন, তারও খোঁজ ছিল না। তবে ফেসবুকে নানা সময়ে ভক্তদের জানাতেন দেশে ফেরার আকুতির কথা।

অবশেষে ২ এপ্রিল আচমকা দেশে ফিরলেন মোনালিসা। ভক্ত, শুভাকাঙ্ক্ষী, এমনকি কাছের বন্ধুরাও টের পেল না। দেশে ফিরেই টানা ঘুম। যেন হাজার বছরের ক্লান্তি চোখেমুখে লেগে ছিল, ঘুমিয়ে সেটা দূর করলেন। দেশে ফেরার উচ্ছ্বাস প্রকাশ করে ফেসবুকে একটা স্টেটাস দিয়েই তাক লাগিয়ে দেন, ‘পরের দিন পরিচিত প্রায় সব বন্ধুই বাসায় এসে হাজির! এত দিন পর তাদের দেখে সত্যিই আবেগাপ্লুত হয়ে পড়ি। বুঝলাম, আমাকে কেউ ভোলেনি।’

দেশে ফেরার খবর চাউর হতেই একের পর এক অভিনয়ের প্রস্তাব! কিন্তু প্রচণ্ড গরম সহ্য করতে পারবেন না বলে এখনই শুরু করেননি। বন্ধুদের সঙ্গে আড্ডা দিয়ে, এখানে-ওখানে বেড়িয়ে কাটিয়েছেন পুরো সময়টা। নানা রকম অনুষ্ঠানে অংশ নিয়েছেন। পহেলা বৈশাখটা কাটিয়েছেন প্রযোজনা প্রতিষ্ঠান টেলিহোম আয়োজিত অনুষ্ঠানে। সেখানে পুরনো প্রায় সব সহকর্মীর সঙ্গে দেখা হয়েছে। তিন বছর আগে সর্বশেষ অভিনয় করেছিলেন সাগর জাহানের ঈদ ধারাবাহিক ‘সিকান্দার বক্স এখন বিরাট মডেল’-এ। ১৬ এপ্রিল একই পরিচালকের ঈদ ধারাবাহিকের শুটিংয়ে আবারও ক্যামেরার সামনে দাঁড়ানোর কথা ছিল। কিন্তু শুটিং পিছিয়ে দেন পরিচালক। ‘সামনের সপ্তাহ থেকে নাটকের অভিনয় শুরু করতে পারব। বেশ কিছু ভালো কাজের অফার এসেছে। স্ক্রিপ্টও হাতে পেয়েছি। বেছে বেছে ঈদের জন্য ভালো কিছু নাটকে অভিনয় করব। অভিনয়ে আবারও নিয়মিত হতে চাই’—বললেন মোনালিসা।

নাটকে অভিনয়ের আগেই অবশ্য মডেলিংয়ের জন্য ক্যামেরার সামনে দাঁড়াবেন। কাল থেকে দুটি বিজ্ঞাপনচিত্রের শুটিং করবেন। এ নিয়ে খুবই এক্সাইটেড মোনালিসা, ‘শুরুটা তো করেছিলাম মডেলিং দিয়েই। দ্বিতীয় ইনিংসের শুরুটাও হচ্ছে মডেলিং দিয়ে। ভালোই লাগছে।’ আমেরিকায় থাকাকালে বেশ কয়েকটি প্রতিষ্ঠানে চাকরি করেছেন। এর মধ্যে উল্লেখযোগ্য টাইম টেলিভিশন, কিকো মিলানো, ম্যাক কসমেটিকস। কেমন ছিল সেই দিনগুলো? ‘প্রচণ্ড ব্যস্ততায় কাটত। এত ব্যস্ত থাকতাম যে নিজেকে নিয়েই ভাবার সময় পেতাম না।’

আর স্বামীর সঙ্গে বিবাদের কী হলো? ‘আগেই বলেছিলাম, সেই ঝামেলা মিটিয়ে দেশে ফিরব। আইনগত সব ঝামেলা শেষ করেই ফিরেছি। আর কোনো পিছুটান নেই।’ বিয়ে নিয়ে নতুন করে কিছু ভেবেছেন? উত্তরটা দিলেন একটিমাত্র বাক্যে, ‘আপাতত নিজেকে নিয়েই ভাবতে চাচ্ছি।’ তবে এই প্রশ্নের উত্তর গুছিয়ে লিখেছেন নিজের ফেসবুক স্টেটাসে, ‘মানুষ আমাকে জিজ্ঞেস করে, তুমি কেন সিঙ্গল? তুমি তো আকর্ষণীয়, বুদ্ধিমতী, যত্নশীল, ক্রিয়েটিভ। আমার উত্তর—আই অ্যাম ওভার কোয়ালিফায়েড।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin