নতুন দিনের আশায়

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_boishakh8

আজ সবার দুয়ারে কড়া নাড়ছে বৈশাখের আগমনী বার্তা। সারা দেশ মেতেছে ফুলের আর রঙের উৎসবে। প্রকৃতির বৈরী আচরণেও থেমে নেই আনন্দের স্রোতোধারা। আসলে বৈশাখ বাঙালীর জীবনে এমন এক উৎসব যা ধর্ম-বর্ণ, গোষ্ঠী-সম্প্রদায় সবকিছু উর্ধ্বে রেখে মিলিয়ে দেয় মানুষে মানুষে, জাগিয়ে তোলে এক অসাধারণ সম্প্রীতি।

বৈশাখকে বরণ করে নেয়ার সব প্রস্তুতি শেষ আপেক্ষা শুধু একটি ঝড়ো হাওয়ার, যা জীবনের সব গ্লানি দূর করে নতুনকে বরণ করে নেয়ার পথকে সুগম করবে।rupcare_boishakh1

rupcare_boishakh2আজ সকাল থেকেই হয়তো আমরা নানা আনুষ্ঠানিকতায় নতুন বছরকে বরণ করে নেব। সকাল থেকে পান্তা ইলিশে শুরু করে বাঙালী ঐতিহ্যে সারাটাদিন নিজেকে মাতিয়ে রাখবো। কিন্তু বাঙালী ঐতিহ্য মানে যে ভেদাভেদহীন সাম্য আর ঐক্যের তা ভুলে গেলে চলবেনা। যতো সংঘাত আর যতো মতভেদই থাকুক না কেন, মনে রাখতে হবে আমাদের সংস্কৃতি। যার মূল মন্ত্র হলো সাম্য।

আজকের এই দিনটি হলো শপথের দিন, নতুন দিনকে স্বাগত জানানোর দিন। আজকের প্রেরণায় সারাটি বছর উজ্জীবিত থেকে সুখ-দু:খ, হাসি-কান্না সব ভাগাভাগি করে নিতে পারলে সেটাই হবে বাঙালীর এতিহ্য পালন করা।rupcare_boishakh5rupcare_boishakh3

আসুন আজ নতুনভাবে জীবনকে আবিষ্কার করি, জীবনে সঞ্চার করি নতুন আশার, সবার মাঝে ছড়িয়ে দিই বৈশাখের আনন্দ। যা কিছু মঙ্গলকর তার সাথেই জীবনকে জড়িয়ে রাখি।

সবাইকে শুভ নববর্ষ।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin