নায়িকা হবার আগের সোনাম কাপুর, যে ছবিগুলো আপনাকে চমকে দেবে!

rupcare_sonam-kapur

সিনেমায় আসার আগে যে সোনাম কাপুর মোটা ছিলেন, এই কথা অনেকেই জানেন। শুধু মোটা না, বেজায় মোটা। আজকের স্লিম সোনাম কাপুরের সাথে সেই সোনাম কাপুরের যেন কোন মিলই নেই। কিন্তু তাই বলে ফ্যাশনের সেন্স বিহীন কিংবা সোজা বাংলা ভাষায় “খ্যাত”? হ্যাঁ, এক কালে সোনামের সৌন্দর্য বা সাজসজ্জা কিছুই ছিল না আজকের মত। বরং বলা চলে তিনি ছিলেন রীতিমত “ব্যাকডেটেড”। বিশ্বাস হচ্ছে না? দেখে নিন এই ছবিগুলো। এত বিস্মিত হবেন যে বিশ্বাসই করতে পারবেন না যে ছবি মানুষটি আসলেই সোনাম!

সোনাম কাপুর হচ্ছেন বলিউডের বিখ্যাত অভিনেতা অনিল কাপুর এবং সুনিতা কাপুর এর কন্যা। তিনি চলচিত্র নির্মাতা সুরিন্দর কাপুর এর নাতনি। তিনি প্রযোজক বনি কাপুর, অভিনেতা সঞ্জয় কাপুর এবং সন্দীপ মারওয়াহ-এর ভাইঝি। তিন ভাইবোনের মধ্যে সোনাম সবচেয়ে বড়; তাঁর পরে রয়েছেন বোন রিয়া এবং ভাই হর্ষবর্ধন।

amitumi_sonam-kapur2

অভিনয়জীবন শুরু করার আগে সোনাম সঞ্জয় লীলা বানসলির সহকারী হিসেবে কাজ করতেন। ব্ল্যাক (২০০৫) ছবিটি তৈরি হওয়ার সময় তিনি সহযোগীর ভূমিকায় ছিলেন। বড় পর্দায় তিনি আত্মপ্রকাশ করেন রনবীর কাপুরের সঙ্গে বানসলির সাওয়ারিয়া (২০০৭) ছবিতে। যা বক্স অফিসে খুব ভালো না করলেও বেশিরভাগ সমালোচক তার অভিনয়ের প্রশংসা করেছিলেন। সেখান থেকেই যাত্রা শুরু সোনামের।

তিনি ইস্ট লন্ডন বিশ্ববিদ্যালয়ে পড়াশোনা করেছেন এবং ইউনাইটেড ওয়ার্ল্ড কলেজ অফ সাউথ ইস্ট এশিয়ায় নিজের নাম নথিভুক্ত করিয়েছিলেন আন্তর্জাতিক ব্যাকালোরিয়েটের জন্য। পরে সোনাম মুম্বই বিশ্ববিদ্যালয় থেকে স্নাতক হন। তার প্রধান বিষয় ছিলো রাষ্ট্রবিজ্ঞান এবং অর্থনীতি। তিনি ইংরেজি, হিন্দি এবং পঞ্জাবী ভাষায় কথা বলতে দক্ষ। তিনি ভারতীয় শাস্ত্রীয় নৃত্য এবং বিভিন্ন ল্যাটিন নৃত্যে প্রশিক্ষণ নিয়েছেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin