নিউ ইয়র্কে বাংলাদেশি অভিনেত্রীদের ‘ভ্যালেন্টাইন পার্টি’

rupcare_mozeza-ashraf-monalisa

একে একে বাংলাদেশি অনেক তারকাই পাড়ি জমাচ্ছেন মার্কিন মুল্লুকে। কেউ কেউ পাকাপোক্তভাবে বাস করছেন সেখানে, কেউ আবার মাঝে মাঝে বাংলাদেশে এসে ঢুঁ মেরে যান কিছু দিনের জন্য।

এবারের ভ্যালেন্টাইন ডে উপলক্ষে আমেরিকার নিউ ইয়র্কে সমাবেত হয়ে দিনটি উদযাপন করেছেন বাংলাদেশের টেলিভিশন পর্দার বেশ কয়েকজন অভিনেত্রী। তাদের মধ্যে আছেন- রোমানা খান, আফসানা আরা বিন্দু, মোজেজা আশরাফ মোনালিসা, রিচি সোলায়মান। তাদের সঙ্গে ছিলেন আঁখি চৌধুরী।

আর সেদিন তোলা ছবিগুলো ফেসবুকে পোস্ট করেছেন মোনালিসা। ক্যাপসনে লিখেন, ‘ভ্যালেন্টাইন পার্টি।’

২০১২ সালে বিয়ের পর আমেরিকায় স্বামীর সঙ্গে বসবাস করছেন অভিনেত্রী মোনালিসা। এর মধ্যে তাদের বিচ্ছেদেরও একটি খবর বের হয়। পরে থেকে তিনি নিজের মতো করে আলাদা হয়ে যান বলে শোনা যায়। এ ছাড়া আরও জানা যায়, আমেরিকার মতো দেশে নিজেকে টিকিয়ে রাখতে শুরু হয় তার নতুন জীবনযুদ্ধ। সেখানে নিজেকে টিকিয়ে রাখতে রেস্টুরেন্টে কাজ করা থেকে শুরু করে অনেক চড়াই উৎরাই পেরোতে হয় তাকে।

রোমানা খান: জনপ্রিয় অভিনেত্রী রোমানা খান। এ মুহূর্তে আমেরিকাতে অবস্থান করছেন। স্থায়ীভাবে বাস করছেন নিউ ইয়র্কে। দেশে ফিরবেন কি ফিরবেন না, এমন কিছুই জানা যায়নি। গত বছরই বিয়ে করেছিলেন আমেরিকার বাংলাদেশি প্রবাসী ব্যবসায়ী এলিন রহমানকে। এরপর থেকে স্বামীর সঙ্গে সেখানেই স্থায়ী হয়েছেন রোমানা। বিয়ের পর বেশ সুখেই আছেন জনপ্রিয় এ অভিনেত্রী। আর সেটা তার ফেসবুক প্রোফাইলে গিয়ে দেখলে বোঝা যায়। নিউ ইয়র্কে থাকার কারণে দেশের শোবিজ অঙ্গনের বন্ধুদের সঙ্গেই যোগাযোগ নেই রোমানার। শুধু তাই নয়, বিয়ের পরপরেই তিনি ঘোষণা দিয়ে অভিনয় ছাড়েন। ব্যস্ত হয়ে ওঠেন তার সংসার নিয়ে।

আফসানা আরা বিন্দু: লাক্স-চ্যানেল আই সুপারস্টার প্রতিযোগিতার মাধ্যমে টেলিভিশনের পর্দায় আবির্ভাব ঘটে বিন্দুর। যদিও তিনি প্রথম রানার আপ হয়েছিলেন। বিন্দুর প্রথম চলচ্চিত্র হুমায়ূন আহমেদের ‘দারুচিনি দ্বীপ’ ছিল ব্যবসায়িকভাবে সফল। ধীরে ধীরে তিনি মডেল এবং উপস্থাপক হিসেবেও খ্যাতি লাভ করেন। এরপর ‘জাগো’ তার আরেকটি ব্যবসাসফল চলচ্চিত্র। বিন্দু অসংখ্য জনপ্রিয় টেলিফিল্ম, নাটক, মডেলিং এবং বিজ্ঞাপণ চিত্রে কাজ করেছেন। তার সর্বশেষ অভিনীত ‘এইতো প্রেম’ চলচ্চিত্রটি ২০১৫ সালের ১৩ মার্চ মুক্তি পায়।

এর আগে ২০১৪ সালের ২৪ অক্টোবর যুক্তরাষ্ট্র প্রবাসী আসিফ সালাহউদ্দিন মালিকের সঙ্গে বিয়ের বন্ধনে আবদ্ধ হন তিনি। তার পর থেকেই তিনি আর অভিনয়ে নিয়মিত হতে পারেননি। একপর্যায়ে ঘোষণা দিয়েই মিডিয়া ছেড়ে দেন তিনি। স্বামীর সঙ্গে যুক্তরাষ্ট্রে এখন সংসার নিয়ে ব্যস্ত রয়েছেন বিন্দু।

রিচি সোলায়মান: আমেরিকায় স্বামী-সন্তান নিয়ে বসবাস করেন রিচি। কিছুদিন আগেই বাংলাদেশ থেকে ঘুরে গিয়েছেন তিনি। অভিনয় করেছেন ‘যখন কখনো’ নামের ধারাবাহিক নাটকসহ টেলিফিল্ম, একক নাটক ও বিজ্ঞাপন চিত্রে।