নেইল আর্ট: নেশাই যখন পেশা

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_nail art0

সৌন্দর্য সচেতনদের মাঝে নখ নিয়ে যেন গবেষণার শেষ নেই। এরই ধারাবাহিকতায় বর্তমান ফ্যাশনে নেইল আর্ট খুবই জনপ্রিয় হয়ে উঠছে। তবে আপনার নখটিকে সুন্দর করে সাজাতে আপনাকে জানতে হবে নেইল আর্টের খুটিনাটি। আশার কথা হলো আপনাদের কষ্ট দূর করার জন্য অনেক সৌখিন নেইল আর্টিস্ট এটিকে পেশা হিসাবে বেছে নিচ্ছেন। বিভিন্ন বিউটি পার্লার ছাড়াও বর্তমানে অনেক ফ্রিল্যান্সার নেইল আর্টিস্ট ঘরে বসেই আপনার নখেকে দিতে পারে নেইল আর্টের জাদুর ছোয়া।

সেরকমই একজন সাবরিন সাফা। কথা হচ্ছিল তার সাথে নেইল আর্টের বিষয়ে। মাত্র দুই বছর বয়স থেকেই তার নেইলপলিশের প্রতি প্রবল আগ্রহ জন্মে। ছোটবেলা থেকেই তার একান্ত চেষ্টা তাকে একজন দক্ষ নেইল আর্টিস্ট হিসাবে গড়ে তোলে। কলেজের গন্ডি পেরিয়েছেন সবে মাত্র। পড়াশোনার ফাঁকে ফাঁকে একজন ফ্রিল্যান্সার নেইল আর্টিস্ট হিসাবে কাজ করছেন। ভবিষ্যতে তিনি এই নেশাকেই পেশা হিসাবে বেছে নিতে চান। আসুন তার মুখ থেকেই শুনি নেইল আর্টের খুটিনাটি।

হাল ফ্যাশনে অনেক দিন ধরেই চলে আসছে নখের নানা রকম ফ্যাশন। বিশেষ করে তরুনীদের দেখা যায় লম্বা স্কয়ার নখ রাখতে। আবার অনেকে পছন্দ করেন ছোট ও চারকোনা আকারে নখ রাখতে। আর তাতে করেন ফ্রেঞ্চ ম্যানিকিওর। বিভিন্ন ভাবে নখে নকশা করা যায়। এর মধ্যে তুলি ব্যবহার করে পছন্দের নেইল পলিশ দিয়ে ডিজাইন করা যেতে পারে। এক্ষেত্রে প্রথমে ন্যাচারাল নেইল পলিশ দিয়ে বেস করে নিতে হবে। তারপর তুলি দিয়ে মনের মাধুরী মিশিয়ে নকশা করে সাজিয়ে তুলতে পারেন নখকে। আরও বেশি আকর্ষণীয় করতে, স্টোন বসাতে পারেন। বাহারী নেইল পলিশ দিয়ে এভাবে সাজিয়ে তুলতে পারেন নখকে। তারপর এর ওপরে ফুল, প্রজাপতি লাগাতে পারেন। এছাড়া নেইল আর্টের আরেকটি পদ্ধতি হচ্ছে স্ট্যাম্পিং। এই পদ্ধতিতে বেস কালারের নেইল পলিশ দিয়ে ইমেজ প্লেটে যেই রংয়ের ডিজাইন চান সেটি লাগাতে হবে। এরপর স্ক্র্যাপার দিয়ে বাড়তি রং সরিয়ে স্ট্যাম্পার দিয়ে ডিজাইনটি এভাবে তুলে নিয়ে লাগিয়ে দিতে হবে নখে। উপরে লাগিয়ে নিতে হবে টপকোট। ঘরে বসে যদি নখ নকশা করে নিতে চান, তবে প্রয়োজন হবে দক্ষ হাতের।

তবে সবার কাছে একটাই পরামর্শ যে, সবসময় নখের পরিচর্যায় করবেন। মনে রাখবেন, সব সময় নখে নেইলপলিশ লাগিয়ে রাখলে নখ কালো হয়ে যেতে পারে। তাই মাঝে অন্তত চার পাঁচদিন নখে নেইলপলিশ লাগাবেন না।

নেইল আর্ট সম্পর্কে আরো জানতে যোগাযোগ করুন:
সাবরিন সাফা : ০১৬৮১৯৪৪৯৮২
facebook.com/SabrinsNailArt

rupcare_sabrin

এক পলকে সাবরিনের নেইলআর্ট:

সাবরিনের মতো আপনারও এরকম প্রতিভার কথা সবাইকে জানিয়ে দিতে যোগাযোগ করুন নিচের ইমেইলে:
rupcarebd@gmail.com

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin