পিগমেন্টেশন দূর করতে কমলা

|রূপ-কেয়ার ডেস্ক|

rurcare_orange2

আপনার ত্বকের তারুণ্য সর্বদা ধরে রাখতে আপনার অবশ্যই কমলা লেবু ব্যবহার করা উচিত। কমলার প্রতিটি অংশই ত্বকের জন্য উপকারী। আপনি যদি কমলা এমনি বা রস করে খান তাহলে শরীর অনেক পুষ্টি পায় যা আপনার ত্বকের সতেজতার জন্য জরুরী। এর রস যদি ত্বকে লাগান তাহলে ত্বকের অনেক সমস্যা দূর হয়ে যাবে। এমনকি কমলার খোসাও রূপচর্চায় যথেষ্ট ভূমিকা রাখে।rurcare_orange3

পিগমেন্টেশন দূর করতে:

বর্তমান সময়ে ত্বকের পিগমেন্টেশন বা লাল তিল একটি বড় সমস্যা। এই সমস্যা থেকে পরিত্রাণের জন্য কমলার খোসার মাস্ক ব্যবহার করতে পারেন। কমলার রসে রয়েছে মৃদু ব্লিচিং ক্ষমতা যা ত্বকের পিগমেন্টেশন দূর করতে সহায়তা করে। রোদে পোড়া বা সান বার্ণ থেকেও মুক্তি পেতে কমলার খোসা বেটে ফেস মাস্ক হিসাবে ব্যবহার করতে পারেন।

 

rurcare_orange1এর জন্য কমলার খোসা শুকিয়ে গুড়া করে নিতে হবে। মুসুরের ডাল ভিজিয়ে রেখে পেস্ট বানিয়ে নিতে হবে। এবার কমলার খোসা গুড়া, মুসুরের ডাল বাটার সাথে একটু দুধ এবং মধু মিশিয়ে একটি মিশ্রণ তৈরী করুন। rurcare_orange4এই মিশ্রনটি আপনার মুখের ত্বকে প্রয়োগ করুন। এবার কিছুক্ষণ রেখে দিন। শুকিয়ে গেলে দুই হাতের তালু দিয়ে নিচ থেকে উপরের দিকে মুখে ম্যাসাজ করতে থাকুন। প্রায় তিন থেকে পাঁচ মিনিট ম্যাসাজ করতে থাকুন। এরপর হালকা গরম পানি দিয়ে মুখ ধুয়ে ফেলুন।

পিগমেন্টেশন থেকে মুক্তি পেতে আপনি নিয়মিত এই মাস্কটি ব্যবহার করুন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin