ফ্যাশন হাউসগুলোর এবারের ঈদ আয়োজনে যা রয়েছে

rupcare_eid fashion

প্রতিটি ফ্যাশন হাউসে রয়েছে নতুন পোশাকের আয়োজন।
প্রতিবারের মতো এবারও ঈদ আয়োজনে থাকছে উজ্জ্বল রংয়ের প্রাধান্য। তাছাড়া গরমের মৌসুমে ঈদ বিধায় কাপরের ক্ষেত্রে সুতি, লিলেন, হালকা জর্জেট ইত্যাদি পোশাক প্রধান্য পেয়েছে।

বিভিন্ন ফ্যাশন হাউসের ঈদ আয়োজন এই এখানে তুলে ধরা হলো।

অঞ্জন’স

anjans+(5)

তরুণদের কথা মাথায় রেখে অনঞ্জ’স সাজিয়েছে তাদের নতুন ঈদ আয়োজন। বর্ণিল রংয়ের এই আয়োজনে থাকছে ‘যুগলবন্দি ডিজাইনার কালেকশনস’। পরিবারের প্রতিটি সদস্যের জন্য ডিজাইন করা পোশাকে আনা হয়েছে মেলবন্ধন। এমনকি থাকছে যুগলদের জন্য একই ডিজাইনের পোশাক।
সালোয়ার কামিজ, পাঞ্জাবি কিংবা শাড়ি প্রতিটি পোশাকের ডিজাইন ও ফেব্রিকে বেছে নেওয়া হয়েছে হালফ্যাশনের প্রচলিত ধারাগুলোকে। কামিজ এবং কুর্তির স্টাইলে প্রাধান্য পেয়েছে লম্বা এবং গাউন স্টাইল। কাটিংয়ে কিছু পোশাকে থাকছে ঘের এবং কিছু পোশাক থাকবে ফিটিং মাপে। পাশাপাশি থাকঠে শার্ট, পাঞ্জাবি, কুর্তা এবং মেয়েদের বিভিন্ন ধরনের গয়না।

দেশীদশ অঞ্জন’স-সহ ঢাকা, সিলেট, খুলনা, চট্টগ্রাম ও নরসিংদি বিপণনকেন্দ্রগুলোতে পাওয়া যাবে ঈদ কালেকশনের প্রতিটি পোশাক।

আড়ং

aarong

আড়ং-য়ের এবারের ঈদ আয়োজনে থাকছে কাতান, বোহিমিয়ান, জাপানিজ আর্ট, কনটেমপরি জিওমেট্রিক, হ্যান্ড অ্যামব্রয়ডারি, জামদানির নকশাসহ বিভিন্ন ধরনের পোশাকের পসরা সাজিয়েছে আড়ং। আরও থাকছে জুতা, জুয়েলারি, ব্যাগ ইত্যাদি।

আড়ংয়ের ‘তাগা’ পোশাকের দাম পড়বে ১ হাজার থেকে ৫ হাজার টাকা। সালোয়ার কামিজ ও শাড়ির ক্ষেত্রে দাম শুরু ২ হাজার টাকা থেকে। কাপড়ের ধরণ ও নকশার মান ভেদে দাম হতে পারে ৭০ হাজার বা তারও বেশি।

সাদাকালো

2.Eid-2016_Kameej_IMG_6984

সাদাকালোর ঈদ আয়োজনে রয়েছে সালোয়ার-কামিজ, পাঞ্জাবি, কুর্তি, শাড়ি, স্কার্ট ইত্যাদি। এবার তাদের পোশাকে প্রাধান্য পেয়েছে চেক ডিজাইন।

পাঞ্জাবির দাম ১ হাজার ৪শ’ থেকে ১ হাজার ৭শ’ টাকা, শাড়ির দাম আড়াই হাজার থেকে চার হাজার টাকা, সালোয়ার কামিজের দাম পড়বে ২ হাজার ১শ’ থেকে ৩ হাজারের মধ্যে। এছাড়া আরও আছে টপস, কুর্তি, সালোয়ার কামিজ ইত্যাদি। সাদা-কালোর প্রতিটি বিপণন কেন্দ্রে পাওয়া যাবে ঈদের নতুন পোশাকগুলো।

কে ক্র্যাফ্ট

kaykraft+(5)

কে ক্র্যাফ্টের ঈদ আয়োজনে থাকছে সালোয়ার-কামিজ, টপস, সিঙ্গেল কামিজ, স্কার্ট-টপসের সেট ইত্যাদি। পুরুষদের জন্য থাকছে লং পাঞ্জাবি, শর্ট পাঞ্জাবি, কুর্তা, ফতুয়া, শার্ট, টি-শার্টের বাহারি আয়োজন। ঘরের ছোট সদস্যদের জন্যও রয়েছে বিশেষ ঈদ পোশাক।
এবারের ঈদ পোশাকে ঐতিহ্যবাহী নকশাগুলোকে মেলানো হয়েছে আধুনিকতা ধাচের সঙ্গে। রংয়ের ক্ষেত্রে প্রাধান্য পেয়েছে লাল, বেগুনি, বাদামি, গোলাপি, নীল, নীলচে সবুজ, ম্যাজেন্টাসহ আরও উজ্জ্বল সব রং।

কাপড় হিসেবে ব্যবহৃত হয়েছে কে ক্র্যাফ্টের নিজস্ব তাঁতে বোনা সুতি, অ্যান্ডি, জয়সিল্ক, বেক্সি ভয়েল, বেক্সি জর্জেট, বেক্সি পপলিন, ক্রেপসিল্ক, অ্যান্ডিসিল্ক, ধুপিয়ানসিল্ক, বলাকাসিল্ক, মসলিন ইত্যাদি। এ ধরনের কাপড়ের উপর স্ক্রিন প্রিন্ট, ব্লকপ্রিন্ট, হাতের কাজ, ইয়োক বসানো, কারচুপি, এম্ব্রয়ডারি কারচুপি ইত্যাদি কাজ করা হয়েছে।

পোশাকের দাম নির্ভর করে কাপড় ও এর নকশার উপর। সালোয়ার কামিজের দাম হতে পারে ১৬০০ টাতা থেকে ৭৫০০ টাকা। শাড়ির দাম পড়বে ১ হাজার ৩শ’ টাকা থেকে ১৫ হাজার টাকা। পাঞ্জাবির দাম ৭শ’ থেকে সাড়ে ৬ হাজার টাকার মধ্যে।

রঙ বাংলাদেশ

Tapu+Rehman+(10)

শবে বরাতের পর থেকেই ঈদ আয়োজন নিয়ে সেজেছে রং বাংলাদেশের প্রতিটি বিপণনকেন্দ্র। চারটি বিশেষ বিষয়কে কেন্দ্র করেই সাজানো হয়েছে ফ্যাশন ঘরটির এবারের ঈদ সংগ্রহ। বিষয়গুলো হল তুরস্কের হায়া সাফিয়া মসজিদ, ইন্দোনেশিয়ান বাটিক, কাঠখোদাই করে তৈরি গয়না এবং বাংলাদেশের ঐতিহ্যবাহী গয়নার নকশা। ছেলেদের পোশাকের রং-এ প্রাধান্য পেয়েছে মেরুন, গাঢ় পেস্ট, সাদা, কালো, সবুজ, ছাই রং এবং ফিরোজা। মেয়েদের পোশাকের রংয়ে রয়েছে হলুদ, কমলা, ম্যাজেন্টা, সবুজ, নীল, ফিরোজা, বেগুনি, মেরুন ইত্যাদি রং।
শাড়ির দাম ৫শ’ থেকে ১৫ হাজার টাকা, ছেলেদের পোশাকের দাম ৮শ’ থেকে সাড়ে ৫ হাজার টাকা। শিশুদের পোশাকের দাম ৩শ’ থেকে ২ হাজার টাকার মধ্যে। গয়নার মূল্য আড়াইশ থেকে সাড়ে ৩ হাজার টাকা।

ক্যাটস আই

cats+eye+eid+(5)

ক্যাটস আই। ক্যাটস আই। দেশীয় পোশাকে খানিকটা পাশ্চাত্য ধাঁচ ফুটিয়ে তোলা হয়েছে ঈদ আয়োজনে। ওয়েস্টার্ন এবং ট্রেডিশনালের মাঝামাঝি ফিউশন এনেছে ক্যাটস আই। গোল এবং দুদিকে বাঁকানো, সামনে ছোট এবং পিছনে খানিকটা ঝোলানো ইত্যাদি কাটিং রয়েছে এবারের ঈদ আয়োজনে। আরও আছে গাউন, ম্যাক্সি ও বিভিন্ন স্টাইলের টিউনিক। পুরুষদের জন্য রয়েছে টি-শার্ট, শার্ট, পাঞ্জাবি, নানা ধরনের প্যান্টের আয়োজন। আরও থাকছে স্যান্ডেল, ব্যাগ এবং অন্যান্য এক্সেসরিজ। পোশাকের মূল্য শুরু হয়েছে সাড়ে ১ হাজার ৬শ’ টাকা থেকে। ঘরে বসে অনলাইনে অর্ডার করার সুবিধাও পাচ্ছেন ক্রেতারা।

জেন্টাল পার্ক

gentle+park+eid+2016-01

জেন্টাল পার্ক। জেন্টাল পার্ক। পুরুষদের জন্য স্লিমফিট ট্রেন্ডের পাঞ্জাবি নিয়ে ঈদ আয়োজন সাজিয়েছে জেন্টাল পার্ক। বিভিন্ন প্যাটার্নের শর্ট এবং লং পাঞ্জাবির সম্ভার রয়েছে এবারের ঈদ আয়োজনে।
জেন্টাল পার্ক ওমেন শোরুমে থাকছে কামিজ, স্কার্ট, টপস, কেপ, কুর্তা ইত্যাদি। বাড়ির ছোট সদস্যদের জন্যও থাকছে জেন্টাল পার্কের আয়োজন। থাকছে জুতা, স্যান্ডেল আরও কিছু ফ্যাশন এক্সেসরিজ।

ঢাকা, সিলেট, খুলনা, বগুড়া, চট্টগ্রাম, কক্সবাজার সহ দেশের প্রতিটি আউটলেটেই পাওয়া যাবে জেন্টাল পার্কের ঈদ আয়োজন।

গ্রামীণ ইউনিক্লো

grameen+uniqlo+eid

গ্রামীণ ইউনিক্লো। গ্রামীণ ইউনিক্লো। গরমে আরামদায়ক পোশাক নিয়ে ঈদ আয়োজন সাজিয়েছে গ্রামীণ ইউনিক্লো। বিভিন্ন ডিজাইনের কামিজের দাম ১ হাজার ৬শ’ ৯০ টাকা। ফুলেল নকশা এবং জাপানিজ অ্যান্টিক নকশা ব্যবহার হয়েছে পোশাক অলংকরণে। আরও আছে লেগিংস ও পালাজ্জো। দাম সাড়ে ৩শ’ এবং ৭৯০ টাকা। আরও আছে পেন্সিল প্যান্ট দাম ৮৯০ টাকা।
পুরুষদের জন্য রয়েছে পোলো টি-শার্ট, পাঞ্জাবি, ক্যাজুয়াল ও ফরমাল শার্ট, জিনস ইত্যাদি।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin