বাণিজ্য মেলায় যাচ্ছেন? সাবধান!

rupcare_DITF

চলছে আন্তর্জাতিক বাণিজ্য মেলা। অনেকেই মেলায় যাবেন, যাচ্ছেন। তবে মেলায় যাওয়ার আগে কিছু বিষয়ে আপনার সাবধানতা দরকার বলে আমরা মনে করছি।

* বাণিজ্য মেলায় সবাই ‘বাণিজ্য’ করতে যায়। এই তালিকায় কিন্তু পকেটমার, ছিঁচকে চোরেরাও আছে। অতএব, নিজের ওয়ালেট, মানিব্যাগ প্রভৃতি সাবধানে রেখে পকেটমার, ছিঁচকে চোরদের ‘বাণিজ্য’ ঠেকিয়ে দিন।

* স্ত্রীসহ বাণিজ্য মেলায় গেলে আপনাকে হাঁটতে হবে, হাঁটতেই হবে… এতে আপনার পায়ে ব্যথা হতে পারে। এ জন্য মেলায় যাওয়ার আগেই পেইনকিলারের ব্যবস্থা করে রাখুন।

* বাণিজ্য মেলায় বউয়ের কেনাকাটায় লাগাম থাকবে না, এটা আপনাকে আগেভাগেই অনুধাবন করতে হবে। বউয়ের কেনাকাটার বাহার দেখে আপনার প্রেশার বেড়ে যেতে পারে। তাই সঙ্গে প্রেসার নামানোর ওষুধ রাখুন।

* বাণিজ্য মেলা অনেক টিভিতেই লাইভ সম্প্রচার করা হয়। বিশেষ করে তরুণীদের প্রতিই টিভি ক্যামেরার আগ্রহ থাকে বেশি। এ জন্য আপনি যখন মেলায় যাবেন, একটু সাজুগুজু করে যান। বলা যায় না, কোন টিভিতে আপনার চেহারা ভেসে উঠবে আর আপনি হয়তো কোনো নির্মাতা-পরিচালকের চোখে পড়ে যাবেন।

* বউকে নিয়ে মেলায় গেলে আপনাকে নিজের হাতের প্রতি সাবধানতা অবলম্বন করতে হবে। কারণ কী? কারণ হচ্ছে, আপনার বউ একের পর এক পণ্য কিনবেন এবং সেগুলোর ব্যাগ আপনার হাত দিয়েই বহন করতে হবে।

* বাণিজ্য মেলায় খাবারের দোকানগুলো যেন নব্য জমিদার। বাইরে যে খাবারের দাম ২০ টাকা, মেলার ভেতর সেটি কমপক্ষে ৪০ টাকা। তো, এই নব্য জমিদারদের এড়িয়ে চলাই ভালো; তাই না?

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin