‘বাহুবলী’র তৃতীয় পর্বের টিজার মুক্তি

বাহুবলীর প্রতি দর্শক আগ্রহে যে এখনো ভাটা পড়েনি, সেটা ফের প্রমাণিত হল বাহুবলীর তৃতীয় পর্বের টিজার মুক্তি পাওয়ার মাধ্যমে। নেটফ্লিক্সে বাহুবলীর তৃতীয় পর্বের টিজার ইতোমধ্যে কয়েক লাখ দর্শক দেখেছেন।

কিছুদিন আগেই নেটফ্লিক্স ঘোষণা করেছিল, এই ডিজিটাল প্ল্যাটফর্মে দেখানো হবে রাজমাতা শিবগামীর জীবন কেমন ছিল। নেটফ্লিক্স সিরিজের টিজার প্রকাশ ওয়েব সিরিজটির নাম দিয়েছে ‘বাহুবলী: বিফোর দ্য বিগিনিং।’

‘দ্য রাইজ অফ শিবগামী’-আনন্দ নীলকান্তের লেখা এই বই থেকে অনুপ্রাণিত হয়ে তৈরি এই ওয়েব সিরিজ। ওয়েব সিরিজে মোট ৯টি এপিসোড থাকবে। শিবগামীর উত্থান, কীভাবে তিনি সাম্রাজ্য গড়েছিলেন সমস্তই দেখানো হবে এই সিরিজে।

প্রথন সিজনের পরে দ্বিতীয় সিজনও দেখাবে নেটফ্লিক্স। কিন্তু এই ওয়েব সিরিজে প্রভাসকেই বাহুবলীর চরিত্রে দেখা যাবে কি না, তা এখনও জানা যায়নি। কবে রিলিজ করবে তাও এখনও জানায়নি নেটফ্লিক্স।

‘বাহুবলী’ ছবি দু’টির পরিচালক এস এস রাজামৌলি বলেন, ‘নানান শক্তিশালী চরিত্র আর আর সেই সব চরিত্রের খুঁটিনাটি নানান দিক নিয়েই গড়ে উঠেছে বাহুবলীর দুনিয়া। সেই দুনিয়ারই ছোট ছোট কয়েকটা গল্প নিয়েই তৈরি করেছি ‘বাহুবলী: দ্য বিগিনিং’ আর ‘বাহুবলী: দ্য কনক্লুশন’। তৃতীয় পর্বও হতে চলেছে সে রকমই একটা কাহিনি নিয়ে।’

যদিও এই ওয়েব সিরিজের পরিচালনা তিনিই করছেন কি না, সে বিষয়টা খোলসা করেননি রাজামৌলি। তবে এই সিরিজের ন্যারেটিভ স্টাইল হবে ছবির মতোই। ছবির মতোই গুরুত্ব দেওয়া হবে ভিজুয়াল ইফেক্টস আর শিল্প নির্দেশনার বিষয়টিকে।