বিমান দূর্ঘটনা: নিজের বিয়ের অনুষ্ঠানে পৌঁছার পথেই মৃত্যু

rupcare_mina basaran

একের পর এক বিধ্বস্ত হচ্ছে বিমান। ১২ মার্চ, সোমবার নেপালের কাঠমান্ডুতে বিধ্বস্ত হয় ইউএস-বাংলা এয়ারলাইন্সের একটি বিমান। ঢাকা থেকে কাঠমান্ডুর উদ্দেশে ছেড়ে যাওয়া বিমানটিতে প্রায় ৭১ জন যাত্রী ছিল, এরই মধ্যে মৃতের সংখ্যা ৪০-এরও বেশি ছাড়িয়ে গেছে বলে জানায় বিবিসির প্রকাশিত এক প্রতিবেদন। এ ঘটনার এক দিন আগে রবিবার ইরানে বিধ্বস্ত হয় আরেকটি ব্যক্তিগত বিমান। সে বিমানেই ছিলেন আটজন বান্ধবীসহ মিনা বাসারান। এক সপ্তাহ পর যার বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল। মোট ১১ জন ছিলেন বিমানটিতে।

তুরস্কে বসবাসকারী ২৮ বছর তরুণী মিনা বাসারান। এক সপ্তাহ পর তার বিয়ের পিঁড়িতে বসার কথা ছিল। তার বিয়ের অনুষ্ঠানের ভ্যেনু ঠিক করা হয় দুবাইতে। নিজের বিয়ের অনুষ্ঠানে অংশ নিতেই ঘনিষ্ঠ আট বান্ধবী নিয়ে ১১ মার্চ, রবিবার রওনা দেন দুবাইয়ের উদ্দেশে। তাদের সঙ্গে ছিলেন দুজন পাইলটও। কিন্তু দুর্ভাগ্যবশত বিয়ের অনুষ্ঠানে পৌঁছানোর আগে পথিমধ্যেই ইরানের তেহরানে বিধ্বস্ত হয় তাদের ব্যক্তিগত বিমানটি।

rupcare_mina basaran1

ওয়াশিংটন পোস্টের প্রকাশিত এক প্রতিবেদন থেকে জানা যায়, সেদিনের আবহাওয়া খারাপ থাকার কারণেই এই মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটে। সেদিন বিমানে থাকা হবু বউ মিনাসহ মোট ১১ জন মৃত্যুবরণ করেন। মিনা বাসারান ইরানের বিত্তশালী হুসাইন বাসারানের কন্যা।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin