বিরল: অন্তঃসত্ত্বা স্ত্রীর জন্য সাঁতরে নদী পার হলেন স্বামী

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_Yin-Yong

স্ত্রীর জন্য ভালবাসার নজির পৃথিবীতে অনেক আছে। কিন্তু সাঁতরে নদী পার হয়েছেন এরকম বোধহয় খুব একটা শোনা যায়না। এরকমই ঘটনা ঘটেছে চীনের চংকিং শহরে। সেখানে এক স্বামী তার অন্তঃসত্ত্বা স্ত্রীর জন্য গরম খাবার আনতে বন্যায় উপচে পড়া একটি নদী দুই বার সাঁতরে পার করেছেন।

ঘটনাটি ঘটেছে বেশ রাতের দিকে। স্বামী ইয়িন ইয়ং লক্ষ্য করলেন তাদের দুই তলা বাড়িটির চারদিকে বন্যার পানি জমে গেছে। বাড়িতে একরকম পানিবন্দি হয়ে আটকে পড়েন তারা। স্বামী-স্ত্রী দু’জন মিলেই ঠিক করলেন, তারা সাঁতরে সেখান থেকে নিরাপদ স্থানে যাবেন। কিন্তু ততক্ষণে পানি অনেক গভীর হয়ে যাওয়ায় সে পরিকল্পনা বাতিল করেন তারা। রান্নাঘরও এক সময় পানিতে ভেসে যায়। ফলে ইয়িন স্ত্রীর জন্য খাবারও তৈরি করতে পারছিলেন না।

পানি নামার কোন লক্ষণ না দেখে ইয়িন সিদ্ধান্ত নিলেন ফুলে-ফেঁপে ওঠা নদীই সাঁতরে পার হয়ে অন্তঃসত্ত্বা স্ত্রীর জন্য গরম খাবার জোগাড় করবেন। ৫০০ মিটার দূরত্ব অতিক্রম করে নদীর অপর পাড়ে পৌঁছতে ইয়িনের আধঘণ্টা সময় লাগে। তার এ কষ্ট বৃথা যায়নি। স্ত্রীর জন্য ঠিকই তিনি এক বন্ধুর বাড়ি থেকে গরম ভাত ও রান্না করা সবজি জোগাড় করেন। এরপর তিনি ওই খাবার নিয়ে সাঁতরে ফের নদী পার হয়ে তার স্ত্রীর কাছে ফেরেন।

নিঃসন্দেহে ভালবাসার এ ধরনের নিদর্শন বা বহিঃপ্রকাশ এখনকার পৃথিবীতে বেশ বিরল। উদ্ধারকারীরা পরদিন সকালে ওই দম্পতিকে উদ্ধার করে নিরাপদ স্থানে সরিয়ে নেয়।

তাদের এই ভালবাসার নজির সত্যিই মনকে নাড়া দিয়ে যায়।

পোস্টটি শেয়ার করতে নিচের ফেসবুক বা টুইটার বাটনে ক্লিক করুন…

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin