বিশ্বের সবচেয়ে দামি ৪২০ কোটি টাকার পোশাক

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_expensive dress0

দামি পোশাক পরতে কেনা পছন্দ করে। এর মাধ্যমে সবাই ফুটিয়ে তুলতে চায় আভিজাত্য, নিজেকে প্রকাশ করতে চায় সবথেকে আলাদা করে। তবে বিশ্বের সবচেয়ে দামি পোশাকের দাম কতো ধারণা করতে পারবেন? না পারলে জেনে নিন। এ যাবৎকালের সবচেয়ে দামি পোশাকের মধ্যে একটি ইউকের এক ফ্যাশন শোতে প্রদর্শিত হয়েছে। টাকার অংকে যা ৪২০ কোটি!

চোখধাঁধানো এ পোশাকটির নির্মাতা এক ব্রিটিশ ডিজাইনার। দীর্ঘদিনের নিরলস পরিশ্রম আর একাগ্রতা দিয়ে ডেবিই উইংহাম নামের ব্রিটিশ নকশাকার পোশাকটি তৈরি করেছেন। সৌন্দর্য ফুটিয়ে তুলতে উইংহাম ব্যবহার করেছেন ৫০ টুকরো দুই ক্যারেট মানের ব্ল্যাক ডায়মন্ড। এতে করে পোশাকটি ওজনেও বেশ হয়েছে।

নকশাকার উইংহাম জানান, পোশাকটির ওজন ২৯ পাউন্ড অর্থাৎ প্রায় ১৩ কিলোগ্রাম। ফ্যাশন শোতে প্রদর্শনের পর পোশাকটির দামও উঠেছে আকাশছোঁয়া। সাড়ে তিন মিলিয়ন পাউন্ড অর্থাৎ প্রায় ৪২০ কোটি টাকা। ধারণা করা হচ্ছে, এ পোশাকটিই বিশ্বের সবচেয়ে দামি পোশাক। তবে দাম নিয়ে অনেকের রয়েছে মিশ্র প্রতিক্রিয়া।

পোশাকটির বুননশৈলী ও উপাদান নিয়ে প্রশংসায় পঞ্চমুখ সবাই। এই পোশাকটির ক্রেতাদের জন্য গোপনীয় শর্ত আছে বলে দাবি করেছেন অনেকে। কারণ এর বুননশৈলী গোপন রাখা। এখন অনেকে হয়তো তাকিয়ে থাকবেন কোন ভাগ্যবতী পোশাকটি নিজের করে পায় তা দেখার জন্য।

না পরতে পারলেও একনজর দেখে নিন।