বিয়ে করছেন নাকি ১১/১২/১৩ তারিখে?

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_11-12-13 a

মাত্র আর কটা দিন। এই মাসের ১১ তারিখ। চলতি বছরের ১১ ডিসেম্বর বা ১১/১২/১৩ দিনটিকে নিয়ে চীন ও ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশের ভাবি দম্পতিদের মধ্যে এখন চলছে তীব্র উত্তেজনা। বাকি জীবনটা সৌভাগ্যময় হবে এই আশায় অনেক যুগলই বিয়ে করার জন্য বেছে নিচ্ছেন এই দিনটিকে। সম্প্রতি এ নিয়ে এক জরিপও চালানো হয়েছে ভারতে।

জরিপের ফল অনুযায়ী, ভারতের প্রায় ২ হাজার ২শ ৬৫ ভাবি দম্পতি বিয়ের জন্য চলতি বছরের ১১ ডিসেম্বরকে উপযুক্ত সময় মনে করছেন। এই হিসেব অনুযায়ী আগামী মাসের দ্বিতীয় বুধবার বিয়ের বর্তমান হারের চেয়ে ৭শ ২২ শতাংশ বেড়ে যাবে বিয়ে প্রার্থীদের সংখ্যা।
২০১৩ সালে পরিণয় সূত্রে আবদ্ধ হওয়ার শেষ উপযুক্ত তারিখ হিসেবে তারা মনে করছেন দিনটিকে।

কিছু সৌভাগ্যের আকাঙ্খা, কিছু উত্তেজনা:rupcare_11-12-13 b
অনেকে মনে করেন, বিয়ের জন্য এ দিনটি মঙ্গলজনক। আবার অনেকে এ তারিখকে তাদের বিবাহ বার্ষিকীতে মনে রাখার জন্য সহজ হিসেবে বেছে নিচ্ছেন।

তবে ভিন্ন মত পোষণ করেন মনোবিজ্ঞানীরা। তারা মনে করেন, রোম্যান্টিক দম্পতিরা এই তারিখটি পছন্দ করছেন। কারণ এটি সচরাচর ব্যবহৃত তারিখগুলির বাইরে। এ কারণে দিনটিকে সামনে রেখে তাদের ভেতর উত্তেজনা তৈরি হয়। কেননা বিয়ে এমন একটি ঘটনা যা সারা জীবনের জন্য মানব-মানবীকে আবদ্ধ করে।

সুতরাই এখানে এমন একটি তারিখ তারা পছন্দ করতে চান যা সহজে মনে রাখা যায় এবং শুভ দিন হিসেবে বিবেচিত হয়। আর ভারতে যেহেতু জ্যোতিষির সংখ্যা বেশি। তাই তাদেরও শুভাশুভ সংখ্যা গণনা অনুসারেও এই তারিখটি বাছাই করছে ভাবি দম্পতিরা।

আপনিও কি বিয়ের জন্য এই দিনটিকে বেছে নিয়েছেন? বিয়ে না হলেও প্রিয়জনকে নিয়ে একান্ত সময় কাটিয়ে কিংবা উপহার দিয়ে দিনটিকে স্বরণীয় করে রাখতে পারেন।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin