ভালোবাসা দিবসে কি দিচ্ছেন প্রিয়জনকে

:আরফিন আলী তন্বী:

taddy

উপহার মানুষের মনকে সবসময়ই আনন্দে ভরিয়ে দেয়। কারো মন জয় করার প্রথম পদক্ষেপ হিসাবে উপহারের গুরুত্ব বরাবরই অদ্বিতীয়। তবে যার স্বরণে ভালবাসা দিবস সেই সেন্ট ভ্যালেন্টাইন তার প্রেয়সীকে একটি প্রেমের চিঠি ছাড়া আর কিছু উপহার দিয়েছিলেন কিনা তা আমাদের জানা নেই। কিন্তু আজকাল উপহার ছাড়া ভালবাসা হয়তো অসম্ভব বলেই মনে হবে। যাই হোক দেখতে দেখতে ভালোবাসা দিবস প্রায় চলে এলোই বলে। এই দিনটিকে ঘিরে সকল প্রেমিক-প্রেমিকার থাকে নিজস্ব কিছু পরিকল্পনা। তারা চায় যেভাবেই হোক প্রিয়জনকে উপহার দিয়ে খুশি করতে। এখন প্রশ্ন হল, প্রিয়জনকে কি উপহার দেয়া যায়?

প্রথমে আপনি ভাবুন আপনার ভ্যালেন্টাইন কোন জিনিসটির প্রয়োজন অনুভব করছে। তারপর তার চাহিদা আনুযায়ী উপহার নির্বাচন করুন। যখন আপনি বুঝতে পারবেন আপনার প্রিয়জন কি চায়, তখনই আপনার উপহার নির্বাচন করা সহজ হবে। তবে সাধারণত ছেলেদের উপহার বাছাই করা কিছুটা হলেও একটু কঠিন।  কারণ, মেয়েরা ছেলেদের আনুসাঙ্গিক দ্রবাদির শপেchocolet খুব একটা কমম্ফর্ট ফিল করে না। তাই উপহার ক্রয় করা কঠিন হয়ে যায়। তবে আপনি আপনার ভ্যালেন্টাইন এর জন্য কিউট লাভলী টেডিবিয়ার, ওয়ালেট, ঘড়ি, শো-পিস, অ্যাশট্রে, টি-শার্ট, কার্ড, টাই পিন, মগসহ নানা ধরনের উপহার নির্বাচন করতে পারেন।

v_pac02-bসবার ধারণা ভালবাসা দিবসের স্পেশাল চকোলেট গিফ্‌টবক্সগুলো বোধহয় শুধু মেয়েরাই পছন্দ করে। কিন্তু চকোলেট খেতে ছেলেরাও কিন্তু কম যায়না। সেক্ষেত্রে এটিও উপহারের তালিকায় রাখতে পারেন।

যেহেতু এখন মহান একুশের বইমেলা চলছে, তাই আপনার প্রিয়জনের পছন্দ অনুযায়ী দিতে পারেন রুচিশীল কোন বই। হতে পারে তা কবিতা, প্রবন্ধ, উপন্যাস কিংবা সায়েন্সফিকশনের কোন বই আর প্রয়াত হুমায়ন স্যারের বই হলে তো কথাই নেই।

এবার আসা যাক কিছু দৈনন্দিন সামগ্রীর কথা। এ ক্ষেত্রে ছেলেদের প্রথম পছন্দ ভালো মানের শেভিং কিট। ভালো পারফিউমও দেয়া যেতে পারে, তবে বডি স্প্রেই সম্ভবত তারা বেশি পছন্দ করে। প্রিয় কোন মূহুর্ত যদি ক্যামরা বন্দি করা থাকে তাহলে তা ফটোফ্রেমে করে দিতে পারেন উপহার হিসাবে।

Kado-Valentine-2012ভালো হ্যান্ডিক্র্যাফট আইটেম দিতে পারেন। আইডিয়া ক্র্যাফট, আড়ং, নগরদোলাসহ বিভিন্ন বুটিক শপগুলোতে পাবেন হ্যান্ডিক্র্যাফট আইটেম এর স্বর্গ। এদের মধ্যে আইডিয়া ক্র্যাফট এর গুলশান এবং শ্যামলী এইদুটি শাখায় রয়েছে হাজারের অধিক ব্যতিক্রমী হ্যান্ডিক্র্যাফট আইটেম।

এছাড়াও অন্যান্য উপহার সামগ্রী ক্রয় করতে আপনি যেতে পারেন আপনার নিকটস্থ আর্চিস, হলমার্ক, হ্যারডসহ অন্যান্য গিফ্‌ট শপ গুলোতে। তবে আপনি যদি একটু কষ্ট করে নিউ মার্কেটের কাছে চন্দ্রিমা মার্কেটে যান, তাহলেতো কথাই নেই। সেখানে পাবেন খুবই সাশ্রয়ী মূল্যে নানা ধরনের গিফ্‌ট আইটেম।

তবে গিফ্‌ট যাই হোক না কেন, এর উপস্থাপন হতে হবে আকর্ষনীয়। গিফ্‌ট বক্সের গায়ে ফুটিয়ে তুলতে পারেন কোন আকর্ষনীয় ডিজাইন কিংবা যোগ করতে পারেন ভালবাসার কোন পঙ্‌তিমালা।

ভালোবাসা দিবসে শুধু উপহারই যে মূখ্য তা নয়, মূখ্য হল দুজন-দুজনার মধ্যকার সত্যিকার ভালোবাসা। ভালো থাকুন আর প্রিয়জনের সাথে উপভোগ করুন এবারের ভালবাসা দিবস।