ভালো সুগন্ধি কেনার টিপস

|রূপ-কেয়ার ডেস্ক|

rupcare_perfume tips1

সুগন্ধি আপনাকে দেবে স্বচ্ছ, নিখুঁত হওয়ার প্রেরণা। সৌন্দর্যবোধের ঘ্রাণ আপনার সঙ্গী হবে দীর্ঘক্ষণ। মৃদু ঘ্রাণ আপনার শরীরে বসবাস করবে। একটি ভালোমানের সুগন্ধি আপনাকে ১০ ঘণ্টা বা তারও অধিক ঘ্রাণ ছড়িয়ে থাকে।

সুগন্ধি কেনার আগে অবশ্যই শুঁকে নিন। অনেক পারফিউম একসঙ্গে টেস্ট করবেন না। হাতের কব্জির উল্টা পিঠে যেখানে পালস বিট করে সেখানে একটি স্প্রে দিন। কিছুক্ষণ অপেক্ষা করুন। তারপর সিদ্ধান্ত নিন। শুধু রিভিউ দেখে সিদ্ধান্ত নেবেন না। কারণ সবার বডি কেমিস্ট্রি এক নয়, তাই সবার শরীর থেকে সবসময় একই সুগন্ধ বের হয় না।

নারী-পুরুষের আলাদা আলাদা সুগন্ধি রয়েছে বাজারে। আরও রয়েছে ঋতুর সঙ্গে মিল রেখে। গরম, শীত, শরৎকালের জন্য ভিন্ন রকমের সুগন্ধি বাজারে পাওয়া যায়। সুগন্ধির মধ্য রয়েছে স্যানেল, হুগোবস, গুচি, কেলবেনকেলে, আরমানি, ডিওর, কেনজু, গিভেচি, ডোল-সিকা-ডানা, নিনারিচি, বারবেরি, দিরি মুগলির, আজারো, বিনিটন, এসকাদা, জেমুমো, জপসহ বহু সুগন্ধি রয়েছে বাজারে। ভালোমানের সুগন্ধি পাবেন পারফিউম ওয়াল্টের যে কোনো আউটলেটে : ধানমণ্ডি, বনানীসহ বসুন্ধরা সিটির ব্লক-২তে এক ও দুই নম্বর দোকানে, ছয়তলায় এবং ইনফিনিটির মেগামহলে পাবেন এই সুগন্ধিগুলো। বসুন্ধরা সিটির সাত তলায় ইনফিনিটির মেগামল রয়েছে। ভালোমানের এসব সুগন্ধি কিনতে আপনার খরচ হবে পাঁচ থেকে ১৫০০ হাজার টাকার ভেতর।

তথ্যসূত্র: সমকাল/শৈলী

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin