মাত্র ২ টি সহজ ব্যায়াম কোমরের মেদ কমাবে

rupcare_weast fatless

কোমরের মেদ ইংরেজিতে যাকে বলা হয় ‘লাভ হ্যান্ডেলস’ খুবই বিরক্তিকর মেদ। কোমরের দুইপাশে উঁচু হয়ে ফুলে থাকা মেদকেই মূলত কোমরের মেদ বলা হয়। যে পোশাকই পড়ুন না কেন, এই মেদ দেখা যাবেই এবং দেখতে বেশ বিশ্রীও লাগে। অনেকেই এই মেদ নিয়ে বেশ বিপদেই পড়ে থাকেন। খুব সহজে কমানো যায় না এই মেদ। আপনি ডায়েট করেও এই মেদ কমাতে পারবেন না। এই ধরণের কোমরের মেদ দূর করার একমাত্র উপায় হচ্ছে সঠিক ব্যায়াম। মাত্র ২ টি ব্যায়ামের মাধ্যমেই এই মেদ কমানো সম্ভব। তবে, এই ব্যায়াম দুটি অবশ্যই নিয়মিত করতে হবে। চলুন তাহলে শিখে নেয়া যাক ব্যায়াম দুটি।

exx

১) বাইসাইকেল ক্রাঞ্চ

এই ব্যায়ামটি কোমরের দুইপাশের মেদ কমাতে খুব কার্যকরী ব্যায়াম। ব্যায়ামটি করতে একটি সমতল স্থানে হাঁটু ৯০ ডিগ্রি করে বাঁকা করে চিৎ হয়ে শুয়ে পড়ুন। দুই হাত মাথার পিছনে রাখুন এবং কুনুই ছড়িয়ে রাখুন মেঝেতে। এবার সাইকেল চালানোর মতো করে দুই পা মুভ করতে থাকুন। প্রথম প্রথম এই ব্যায়ামটি ১৫ বার করে করবেন। ধীরে ধীরে এর মাত্রা এবং গতি দুটিই বাড়িয়ে দেবেন। খুব দ্রুত ফলাফল পেয়ে যাবেন।

২) রাশিয়ান টুইস্ট

দুই পা সামনের দিকে ছড়িয়ে মেঝেতে বসুন। এরপর শুধুমাত্র কোমর এবং কোমরের পেছনের অংশের উপর ভর দিয়ে পা দুটি মেঝে থেকে সামান্য উপরে তুলে নিন। এবার দুহাত একসাথে করে রেখে দেহের উপরের অংশ একবার ডানে এবকবার বামে ঘোরান। ভাবে প্রাথমিকভাবে ১৫ বার করে করবেন। ধীরে ধীরে এর মাত্রা এবং গতি দুটিই বাড়িয়ে দেবেন। খুব দ্রুত ফলাফল পেয়ে যাবেন।

সূত্র: প্রিয় লাইফ

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin