মাত্র ৩ দিন খান এই খাবার, নিজেই বুঝবেন পরিবর্তন…

rupcare_detox food

আমরা সবাই খুব ভালোভাবে জানি যে উচ্চ পরিমাণে ফ্যাট এবং কার্বোহাইড্রেট যুক্ত খাবার স্থূলতার কারণ হয়ে থাকে এবং তার জন্য অবশ্যই জাঙ্ক ফুড খাওয়ার পরিমাণ কমানোর চেষ্টা করা উচিত। কিন্তু, আজকের দিনে আমাদের এমন একটি মিলিয়ন ডলারের প্ল্যান আছে যেগুলি আপনার সব কঠোরভাবে তালিকাভুক্ত খাদ্যের পরিকল্পনাগুলি শুরু করার আগে পরিকল্পনা করেছে।
যে জন্য, আপনি প্রথমে স্থূলতার মূল কারণ বের করুন‌। একমাত্র গোড়ায় গিয়ে আপনি সমস্যা খুঁজে বের করতে সক্ষম হবেন, এবং সব সমস্যার সমাধান‌ জানতে হবে।

সর্বাধিক ওজন বা স্থূলতার জন্য যে প্রাথমিক উপাদান দায়ী, সাধারণত, চর্বি এবং কার্বোহাইড্রেটের সঙ্গে চিনি । সঠিক পরিমাণ চিনি আমাদের স্বাস্থ্যের জন্য বিপজ্জনক নয়, কিন্তু অনেক মানুষ জানে না যে তারা প্রচুর পরিমাণে চিনির খাদ্য গ্রহণ করে, যেগুলি শস্য, সোডা, সালাদ, পানীয়, ক্যান্ডি, দই ইত্যাদি সহ বিভিন্ন জিনিস হতে পারে যা দোকানে পাওয়া যায়। এখানে চিনির থেকে পরিত্রাণ পেতে একটি ৩ দিনের Detox পরিকল্পনা করা হয়েছে । অন্যভাবে, কার্ডিওভাসকুলার রোগ এবং ডায়াবেটিস ঝুঁকি হ্রাস করার জন্য। কিছু শুরু করার আগে সব থেকে জরুরি হচ্ছে আপনার শক্তিশালী মনোবল।

এখন আপনি জানেন প্রথম পদক্ষেপটি হবে মনোবল। যদিও এটি সর্বদা সর্বপ্রথম ৩ দিনের প্রক্রিয়ায় ইনিশিয়ালাইজ করা শুরু করেছে, তবুও আপনার অনেক দৃঢ়তা প্রয়োজন।
করার চেয়ে বলা অনেক সহজ, প্রয়োজন দৃঢ়তার; আপনি ওজন কমাতে এবং আপনার প্রেরণা হিসাবে এটি করতে চান, এটিই আপনার লক্ষ্যে পৌঁছনোর সাহায্য করবে। শক্তভাবে বলুন না চিনি ছাড়বো….এইটা হল তিনদিনের Detox প্লান চিনি ছাড়ার।

তিন দিনের জন্য, এইভাবে দিন শুরু করুন…
১ কাপ ওটস বীজের সাথে আমন্ড বা আঙুর বা দুটি সেদ্ধ ডিম দিয়ে দিনের শুরু করুন। তারপর এক বাটি বাদাম এবং খাবার খান।
দুপুরের খাবারের জন্য মুরগি, স্নেপ, গাজর, প্যারডি, বীট, মটরশুঁটি এবং কাজুবাদাম খান।
মাশরুম এবং ফুলকপির সাথে মাছ, সঙ্গে সবুজ মটরশুটি – ডিনারের জন্য
দিনের শেষে আপনি লক্ষ্য করতে পারবেন যে আপনার শরীরের বিশেষ কিছু পরিবর্তন এসেছে।

এটি শুধুমাত্র আপনার ওজন কমাবে তাই নয়, এই Detox এর পরে আপনি দেখতে পাবেন যে মাথাব্যাথা, বিষণ্নতা এবং ক্লান্তি পুরোপুরি আর নেই এবং আপনি এটাও শিখবেন যে আপনি আপনার দৈনিক ডোজ শর্করা ছাড়াই করতে পারেন। এটা একদম নিশ্চিত যে চিনি ছাড়া আপনার জীবন আরো ভালো হয়ে উঠবে কারণ এতে আপনার স্বাস্থ্য ভালো হয়ে যাবে।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin