মা-বাবা আলাদা হওয়ার পর কেমন কাটল আব্রামের ঈদ?

35347288-2200927570128950-3011493890994733056-n-2105588585

ধীরে ধীরে জাগতিক চাওয়া-পাওয়ার সঙ্গে পরিচিত হয়ে উঠছে অপু বিশ্বাস ও শাকিব খানের পুত্র আব্রাম খান জয়। আর এবারের ঈদুল ফিতরটা একটু ভিন্ন রকম আবহ কেটেছে অপুর। শাকিব খানের সঙ্গে বিচ্ছেদের পর ঈদে শুধু ছেলেকে নিয়েই দিন পার করেছেন অপু।

ফেসবুকে গতকাল ১৬ জুন, শনিবার আব্রামের দুটি ছবি পোস্ট করে ঈদের শুভেচ্ছা জানান অপু। এরপর অনেকেই সে ছবির কমেন্ট বক্সে গিয়ে শুভেচ্ছা জানান আব্রামকে। ছবিতে ছোট্ট আব্রামকে ঈদের পাঞ্জাবি আর মাথায় টুপি পরা অবস্থায় দেখতে পাওয়া যায়।

ফেসবুকে পোস্ট করা ছবিতে মা অপুর কোলে আব্রামকে বেশ হাসি-খুশিই দেখা যায়। অপুর হাস্যোজ্জ্বল মুখ দেখেও বোঝা যায় ছেলের সঙ্গ অপুকে বেশ আনন্দ দেয়।

মোবাইল ফোনে অপু বিশ্বাসের সঙ্গে যোগাযোগ করা সম্ভব না হলেও তার কাছের একটি সূত্র জানায়, ‘সকালে ঘুম থেকে ওঠার পর আব্রামকে ঈদের আনন্দ উপভোগের জন্য প্রস্তুত করেন অপু নিজেই। এরপর সকালের খাবার খাওয়া শেষে পরিবারের অন্যদের সঙ্গে সময় কাটায় সে। দুপুরেও বাসাতেই ছিল আব্রাম। এরপর বিকেলে মায়ের সঙ্গে গাড়িতে করে ঘুরতে বেরিয়ে পরে আব্রাম। তারপর সন্ধ্যার কিছুটা পরে মায়ের সঙ্গেই বাসায় ফিরে সে।’

২০০৬ সালে পরিচালক এফ আই মানিক পরিচালিত ‘কোটি টাকার কাবিন’ ছবিতে নায়িকা হিসেবে শাকিব খানের বিপরীতে অভিনয় করেন অপু। সেই বছর থেকে ২০১৭ সাল পর্যন্ত এই জুটি একাধারে ৭০টির মতো ছবিতে অভিনয় করেন। একসঙ্গে কাজ করতে গিয়ে একসময় দুজনে জড়ান প্রেমের সম্পর্কে। ২০০৮ সালের ১৮ এপ্রিল গোপনে বিয়ে করেন তারা।

বিচ্ছেদের আগে রাজধানীর একটি হোটেলে বাবা ও মায়ের সঙ্গে ছোট্ট আব্রাম। ছবি: সংগৃহীত

গোপনে বিয়ের পর ভারতের কলকাতার একটি ক্লিনিকে ২০১৬ সালের ২৭ সেপ্টেম্বর জন্ম হয় শাকিব-অপুর ছেলে আব্রাম খান জয়ের। তখনো তাদের বিয়ে এবং সন্তান জন্মের বিষয়টি লোকচক্ষুর অন্তরালেই থেকে যায়।

গত বছরের শুরুর দিকে শবনম বুবলির সঙ্গে ঘরোয়া পরিবেশে একটি স্থির চিত্রে শাকিব খানকে দেখা যায়। ছবিতে ‘ফ্যামিলি টাইম’ ক্যাপশন লিখে নিজের ফেসবুকে প্রকাশ করেন বুবলি। এরপরই অপু বিশ্বাসের সঙ্গে সম্পর্কের অবনতি ঘটে শাকিব খানের।

এরপর একই বছরের ১০ এপ্রিল বিকেল ৪টায় দীর্ঘদিন গোপনে থাকা বিয়ে ও সন্তানের বিষয়টি প্রকাশ্যে নিয়ে আসেন অপু বিশ্বাস। দেশের একটি বেসরকারি টিভি চ্যানেলে সাক্ষাৎকার দিতে গিয়ে সব গোপন কথা ফাঁস করে দেন তিনি। এরপর থেকেই তাদের সম্পর্কের টানাপড়েন দিনকে দিন বাড়তে থাকে। শেষ পর্যন্ত এই জনপ্রিয় তারকা দম্পতি বিচ্ছেদে জড়ান। আর আব্রাম থেকে যায় অপুর কাছে।