মা হওয়ার পরও ফিগার ঠিক রেখেছেন যেসব অভিনেত্রী

কারিনার পাশাপাশি অনেক বলিউড অভিনেত্রী আছেন যারা মা হওয়ার পরও সিনেমায় ফিরেছেন সেই আগের ফিগার নিয়েই।
teaser-kareena-taimur-320x180-308328402


বলিউড অভিনেত্রীদের ফিগারের প্রসঙ্গ আসলেই প্রথমে চলে আসে কারিনা কাপুরের কথা। তিনিই নাকি প্রথমে জিরো ফিগারের সঙ্গে সবার পরিচয় করিয়ে দিয়েছিলেন। পরবর্তীতে বিয়ে ও সন্তানের জন্ম হওয়ার পর সবাই ভেবেছিল, কারিনা হয়তো তার জিরো ফিগারের মুকুট হারাতে যাচ্ছেন। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে ফিরে আসেন সেই পুরনো ফিগার নিয়েই। ছেলে তৈমুরের জন্মের মাত্র ১৪ মাসের মাথায় আসন্ন চলচ্চিত্র ‘ভিরে দ্য ওয়েডিং’ এ শুটিং করেন। শুরু হয় তুমুল আলোচনা। কীভাবে ওজন কমিয়েছেন কারিনা, কী খাচ্ছেন?
পরবর্তী সময়ে কারিনার ‘ডায়েট চার্ট’ সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করেছেন তার পুষ্টিবিদ রুজুতা দিওয়েকার। পুষ্টিবিদের পরামর্শ নাকি কঠিনভাবে অনুসরণ করেন এই বলিউড তারকা।
কারিনার পাশাপাশি অনেক বলিউড অভিনেত্রী আছেন যারা মা হওয়ার পরও সিনেমায় ফিরেছেন সেই আগের ফিগার নিয়েই। এই অভিনেত্রীরা সকলেই ওজন নিয়ন্ত্রণ করতে সক্ষম হয়েছেন। তাদের সম্পর্কে জানা যাক।
ঐশ্বরিয়া রাই
মিস ওয়াল্ড খ্যাত ঐশ্বরিয়া রাই বলিউডের ‘গুরু’ চলচ্চিত্রের পর ২০০৭ সালে অভিষেককে বিয়ে করেন। ২০১১ সালে তিনি আরাগীর মা হন। গর্ভাবস্থার কারণে তার ওজন বেড়ে যায়।
aishwaryara-1526439895
মাতৃত্ব ঐশ্বরিয়ারে ফিগারকে বদলে দিতে পারেনি। ছবি: সংগৃহীত
ছায়াছবিতে অভিনয়ে প্রয়োজন ওজন হ্রাসের। দ্রুত ওজন হ্রাস করতে সফল হন ঐশ্বরিয়া। এই কারণেই ঐশ্বরিয়া ২০১৫ সালে মুক্তি পায় ‘জাজবা’ এবং ‘কানস ইভেন্ট’ এর সময় স্লিম ও আকর্ষণীয় দৃশ্য দেখা যায়।
রানী মুখার্জী
অনেক হিট ছবি ও দর্শকদের মাতানোর পর, বাঙালি রানী মুখার্জী প্রযোজক আদিত্য চোপড়াকে বিয়ে করেন ২০১৪ সালে। বিয়ের বছর দিন পর আদিরা কন্যা সন্তানের জন্ম দেন বাঙালি অভিনেত্রী রানী। এরপর রানী চলচ্চিত্রে ফিরে আসার জন্য তার ওজন কমাতে শুরু করেন।
ফিগারে স্থুলতার আধিপত্য নেই রানীর। ছবি: সংগৃহীত
image-2-1056116121
ফিগারে স্থুলতার আধিপত্য নেই রানীর। ছবি: সংগৃহীত
মেয়ের জন্মের পর, তার প্রথম ফিল্ম ‘হিচ্কি’ সম্প্রতি মুক্তি পায়। ছবিটি বেশ সাড়া জাগিয়েছে দর্শক মহলে। মিডিয়া রিপোর্ট অনুযায়ী, পরিচালক আনন্দ এল রাইয়ের চলচ্চিত্র ‘জিরো’তে রানীকে আবারও দেখা যাবে।
কাজল
১৯৯৯ সালে অজয় দেবগনকে বিয়ে করেন বাঙালি বলিউড তারকা কাজল। এর পরে, ২০০৩ সালে মেয়ে নীশা এবং ২০১০ সালে পুত্র সন্তানের মা হন কাজল।
আগের মতই আছে কাজলের ফিগার। ছবি: সংগৃহীত
আগের মতই আছে কাজলের ফিগার। ছবি: সংগৃহীত
দুই সন্তােনের মা হওয়ার পরও, তিনি নিজে স্থুলতার ওপর কর্তৃত্ব ধরে রাখতে পেরেছেন এ বাঙালি নারী। তিনি শাহরুখ খান অভিনীত ‘জিরো’ ছবিতে অভিনয় করবেন।
শিল্পা শেঠি
২০০২ সালে শিল্পপতি রাজ কুন্দ্রাকে বিয়ে করেন শিল্পা শেঠি। ২০১২ সালে পুত্র ভিভানের জন্ম হয়। প্রকৃতিগতভাবে গর্ভাবস্থায় ও পরে শিল্পার ওজন বাড়ে।
কে বলবে শিল্পা এক সন্তানের জননী। ছবি: সংগৃহীত
indian-actress-shilpa-shetty-wallpaper-426021132
কে বলবে শিল্পা এক সন্ত্রানের জননী। ছবি: সংগৃহীত
ওজন কমাতে, শিল্পা যোগব্যায়াম ও বিভিন্ন নিউট্রিশন স্পেশালিস্টের শরণাপন্ন হয়ে শীঘ্রই ওজন কমাতে সক্ষম হয়েছেন। ৪২ বছর বয়সে শিল্পা ২৫টির মতো চলচ্চিত্রতে অভিনয় করেছেন।
লারা দত্ত
সাবেক মিস ইউনিভার্স লারা দত্ত টেনিস তারকা মহেশ ভূপতি বিয়ের পিঁড়িতে ২০১১ সালে। পরবর্তী সময়ে ২০১২ সালে এক কন্যা সন্তানের জন্ম দেন।
গর্ভধারণের সময়কালে এবং সন্তান জন্মদানের পর নিজেই মিলিয়ে দেখুন লারার ফিগার। ছবি: সংগৃহীত
ac4b3a4e-f079-4e21-b11e-15a87a6edbb4
গর্ভধারণের সময়কালে এবং সন্তান জন্মদানের পর নিজেই মিলিয়ে দেখুন লারার ফিগার। ছবি: সংগৃহীত
গর্ভকালে বেড়ে যাওয়া ওজন কমাতে তিনি নিয়মিত শরীর চর্চা শুরু করেন। ওজন কমাতে সফল হওয়ার পরই ২০১৩ সালে ‘ডেভিড’ সিনেমায় অভিনয় করেন ।
সুত্র: পাঞ্জাব কেসরী।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin