যেভাবে ৮৬ থেকে ৩৫ কেজি হয়েছিলেন আজকের সোনম!

image-40776-1525702567

বলিউডের এখন সবচেয়ে আলোচিত বিষয় জনপ্রিয় অভিনেত্রী সোনম কাপুর আর আনন্দ আহুজার বিয়ে। এই বিয়ের অনুষ্ঠানে কে কী উপহার দেবেন, কারা নাচবেন তা নিয়ে রীতিমতো আলোচনার ঝড় বইছে। বিয়ের অনুষ্ঠানে কোন পোশাক পরবেন সবকিছু নিয়েই যেন ভক্তদের কমতি নেই।

সোনমের এই বিয়েকে কেন্দ্র করে ভারতীয় কিছু গণমাধ্যমে আরও একটি খবর প্রকাশিত হয়েছে। আর সেটা হলো সোনম শুরু থেকেই এমন সুন্দর ছিপছিপে ছিলেন না। একসময় এই নায়িকার ওজন ছিল ৮৬ কেজি। সেখান থেকে তিনি ওজন কমিয়ে ৩৫ কেজিতে এনেছিলেন। অনেকেই হয়তো এই তথ্যটি জানেন না।

ছেলেবেলা থেকেই নাকি অতিরিক্ত ওজনের সমস্যায় ভুগতেন সোনম। তার ভাষ্য, মাত্র ১২ বছর বয়স থেকেই তার ওজন বাড়তে থাকে। ১৫ বছর বয়সে বুঝতে পারেন অনেকটা ওজন বেড়ে গেছে। ১৯ বছর বয়সে তার ওজন গিয়ে দাঁড়ায় ৮৫ কেজিতে। শুধু তাই নয় ১৭ বছর বয়স থেকেই ডায়াবেটিসে আক্রান্ত হন।

প্রথম যখন থিয়েটার এবং আর্ট নিয়ে সিঙ্গাপুরে পড়াশোনা করছিলেন তখনও নিজের ওজন নিয়ে সচেতন ছিলেন না সোনম। এমনকি অভিনয় করার ব্যাপারেও ইচ্ছেই ছিল না তার।

তবে ‘সাওয়ারিয়া’ ছবিতে অভিনয়ের আগেই নিজেকে বদলে ফেলেন সোনম। এসময় তিনি ওজন কমিয়ে ৩৫ কেজিতে নিয়ে আসেন। ছবিটির শুটিংয়ের অনেক আগে থেকেই ওজন করাতে শুরু করেন তিনি।

আর এই ওজন কমানোর জন্য সাঁতার কাটা, যোগব্যায়াম এবং বিভিন্ন ধরনের শরীরচর্চা শুরু করেন সোনম। এছাড়াও বন্ধ করে দেন শর্করা (কর্বোহাইড্রেট) জাতীয় খাবার খাওয়া। এসময় ড্রাই ফ্রুটস, বাদাম, প্রচুর পানি, ফলের রস, শসা ও ডাবের পানি পান করতেন অনিল কাপুর কন্যা।