রেকর্ড ভেঙেই যাচ্ছে শাহরুখ দীপিকার “চেন্নাই এক্সপ্রেস”

|গসিপ ডেস্ক|

rupcare_chennai express

একশন কমেডির দারুন কম্বিনেশনে বলিউডে ব্যপক সাড়া ফেলে দিয়েছে শাহরুখের ‘চেন্নাই এক্সপ্রেস’। ইতিমধ্যে ১০০ কোটির ক্লাবে ঢুকে পড়ল কিং খানের আরও একটা ছবি। ছবি মুক্তি পাওয়ার মাত্র তিন দিনের মধ্যেই একশো কোটির ব্যবসা করে বাণিজ্যিক বলিউড সিনেমার সাফল্যের নতুন মাইলস্টোন গড়ল শাহরুখের এই সিনেমা।

মুক্তির দিন শুক্রবার চেন্নাই এক্সপ্রেস ব্যবসা করেছে ৩৩ কোটি ১২ লক্ষ টাকার৷ প্রথম দিনের ব্যবসায় যা সর্বোচ্চ৷ দ্বিতীয় দিনের ব্যবসাতেও রেকর্ড ‘চেন্নাই এক্সপ্রেস’-এর-২৮ কোটি ৫ লক্ষ টাকা৷B_Id_393211_Chennai_Express

তৃতীয় দিনেও থেমে থাকেনি ‘চেন্নাই এক্সপ্রেস’-এর দুরন্ত গতি৷ তৃতীয় দিনের ব্যবসাতেও রেকর্ড৷ ৩২ কোটি ৫০ লক্ষ টাকার ব্যবসা ‘চেন্নাই এক্সপ্রেস’-এর তৃতীয় দিনের যাত্রায়৷ সব মিলিয়ে প্রথম উইকএন্ড-এ ১০০ কোটি ৪২ লক্ষ টাকার ব্যবসা করে বলিউডের বক্সঅফিসে নতুন রেকর্ড গড়ল ‘চেন্নাই এক্সপ্রেস’৷

এতদিন সবচেয়ে তাড়াতাড়ি ১০০ কোটি টাকার ক্লাবে ঢুকে পড়ার রেকর্ড ছিল সলমন খানের `এক থা টাইগার`-এর দখলে। যশরাজ ফিল্মস-এর টাইগার মুক্তি পাওয়ার পর পাঁচদিনে একশো কোটি টাকার ব্যবসা করেছিল।

তবে রেকর্ড গড়েও এখন পরীক্ষা বাকি শাহরুখ খানের `চেন্নাই এক্সপ্রেসের`। শাহরুখের ছবি ২০০ কোটি টাকার ব্যবসা করতে পারে কিনা সেটা এখন বড় প্রশ্ন। সোজা হিসাবে বললেন সালমানকে হারিয়ে শাহরুখের সামনে এখন আমির খান। মানে একশো কোটিতে সবার আগে ঢুকে এ বার সর্বকালীন রেকর্ড গড়ার দিকেই নজর চেন্নাই এক্সপ্রেসের। বলিউডের সবচেয়ে বাণিজ্যক সফল ছবি থ্রি ইডিয়টস (২০২ কোটি)। সেই সংখ্যাটা শাহরুখ এক্সপ্রেস টপকাতে পারে কিনা সেটাই দেখার।

deepika-srk-june-14

অথচ সমালোচকরা প্রায় সবাই এই ছবিকে নিয়ে চরম হতাশা প্রকাশ করেছিলেন। অনেক সমালোচক তো বলছেন, এই বয়সে এ ধরনের সিনেমা কিং খানের করা উচিত হয়নি। শাহরুখও অবশ্য ছবি মুক্তি পাওয়ার আগেই বলেছেন, এটা শুধুই বিনোদনের জন্য বানানো সমালোচকদের জন্য নয়।

শাহরুখের রেডচিলি প্রোডাকশন হাউস থেকে ছবিটি নির্মাণ করা হয়েছে। ছবিতে শাহরুখের বিপরীতে দ্বিতীয়বারের মতো জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন। ছবিটি মুক্তির আগে থেকেই আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়ে আসছে। বিশাল-শেখরের সংগীতায়োজনে ইতিমধ্যে ছবির গানগুলো ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। ছবিতে ‘লুঙ্গি ডান্স’ নামক একটি গান রজনীকান্তকে উৎসর্গ করে করা হয়েছে। হানি সিংয়ের গাওয়া এ গানটি টপচার্টের শীর্ষে রয়েছে এখন। ছবির কাহিনীতে দেখা যাবে উত্তর ভারতীয় শাহরুখ ঘটনাক্রমে দক্ষিণ ভারতে চলে যান। সেখানে চেন্নাইতে গিয়ে দীপিকার সঙ্গে পরিচয় হয় তার। এরপরই সেখানে গিয়ে শুরু হয় শাহরুখের নতুন জীবন, যেখানে বিভিন্ন ধরনের বাধার সম্মুখীন হন তিনি।

1016679_271865232951804_164463797_n

অ্যাকশন-কমেডিনির্ভর এ ছবিটির প্রচারণায় এক মাস ধরে সময় দিচ্ছেন পরিচালক, শাহরুখ ও দীপিকা। একের পর এক রেকর্ড ভাঙছে এই ছবিটি, এখন দেখার বিষয় সার্বিকভাবে ছবিটি ‘থ্রি ইডিয়টস’-এর ২০২ কোটি রুপি আয়কে অতিক্রম করতে পারে কিনা। ছবিটিতে বিনোদনের কোন ঘাটতি পাবেননা তা নি:সন্দেহে বলা যায়।

facebooktwittergoogle_plusredditpinterestlinkedin