সত্যিকার বাঘের সঙ্গে মিমের এ কেমন দুষ্টুমি! (ভিডিও)

2022145301

ঈদের দ্বিতীয় দিন বাংলাদেশের জনপ্রিয় নাইকা বিদ্যা ‍সিনহা সাহা মিমের ফেসবুকে দেওয়া কিছু ছবি ও ভিডিওতে দেখা যাচ্ছে, একটা রয়েল বেঙ্গল টাইগারকে আদর করছেন তিনি। সেখানে তিনি লিখেছেন, ‘আমি অর্ধেক মৃত্যুর ভয়ে ছিলাম কিন্তু ছবিগুলো তোমাকে হাসাবে।’

ভিডিওতে দেখা যায় যখনই বাঘটি হুংকার করছে তখনই তিনি ভয় পেয়ে দূরে সরে যাচ্ছেন, পরে আবার এসে আদর করছেন।

মিম বর্তমানে থাইল্যান্ডে আছেন। সেখানে নামুং সাফারি পার্কে ঘুরতে গিয়ে বাঘ, হাতির সঙ্গে তোলা কিছু ছবি, ভিডিও তিনি তার ফেসবুকে পোস্ট করেন।

বিদ্যা সিনহা সাহা মিম বাংলাদেশের একজন জনপ্রিয় মডেল, অভিনেত্রী। লাক্স-চ্যানেল আই সুপারস্টার ২০০৭ প্রতিযোগিতায় তিনি প্রথম স্থান লাভ করেন। একই বছরে হুমায়ূন আহমেদ পরিচালিত ‘আমার আছে জল’ চলচ্চিত্রের মাধ্যমে তার চলচ্চিত্রে অভিষেক হয়। ‘জোনাকির আলো’ চলচ্চিত্রে অভিনয় করে ৩৯তম জাতীয় চলচ্চিত্র পুরস্কারে মৌসুমীর সঙ্গে যৌথভাবে শ্রেষ্ঠ অভিনেত্রীর পুরস্কার অর্জন করেন। বাংলাদেশের রাজশাহী জেলার বাঘা উপজেলায় ১০ নভেম্বর, ১৯৮৯ সালে জন্মগ্রহণ করেন মিম।

মিম বৃশ্চিক রাশির জাতিকা। মিমের বাবা বিরেন্দ্র নাথ সাহা একজন শিক্ষক এবং মা ছবি সাহা একজন গৃহিণী। মিমের ছোট একটি বোন আছে, তার নাম প্রজ্ঞা সিনহা সাহা।

রাজশাহীতে জন্ম হলেও মিম বেড়ে উঠেছেন ভোলায়। এসএসসি ও এইচএসসি সম্পন্ন করেছেন কুমিল্লায়।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে বাংলা ভাষা ও সাহিত্য বিভাগের ছাত্রী মিম এসএসসিতে কুমিল্লা বোর্ডের অধীনে নওয়াব ফয়জুন্নেছা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে বিজ্ঞান বিভাগে ‘গোল্ডেন এ প্লাস’ পেয়ে পাস করেন। এইচএসসিতে কুমিল্লা ভিক্টোরিয়া সরকারি কলেজ থেকে মানবিক বিভাগে ‘এ’ পেয়েছেন তিনি।

মিম ২০১৬ সালের ফেব্রুয়ারি মাসে এক বছরের চুক্তিতে ল্যাপটপ ব্রান্ড এসারের শুভেচ্ছাদূত হন। ইউনিলিভারের সাবান লাক্সের শুভেচ্ছাদূত হন এবং পাঁচটি বিজ্ঞাপনের মডেল হন। এ ছাড়াও ২০১২ সালের অমর একুশে গ্রন্থমেলায় মিমের প্রথম গল্পের বই ‘শ্রাবণের বৃষ্টিতে ভেজা’ প্রকাশিত হয়। তার পরের বছর অর্থাৎ ২০১৩ সালের বইমেলায় প্রকাশিত হয় তার উপন্যাস পূর্ণতা।