৫ ধরণের কার্ল স্টাইল করে ফেলুন খুব সহজে হেয়ার স্ট্রেইটনার দিয়ে (ভিডিও)

rupcare_karly hair

কিছুদিন আগেও চুল স্ট্রেইট করার একধরণের ফ্যাশন স্টাইল ছিল, কিন্তু বর্তমানে ফ্যাশনে সবচাইতে জনপ্রিয় হয়ে উঠেছে চুল কার্লের স্টাইল। বিভিন্ন ধরণের হেয়ার কার্লার দিয়ে চুল কার্ল করা হয় পার্লারে। যদি আপনি ১ বা ২ বছরের জন্য চুল কার্ল না করতে চান তাহলে বাসাতেই অল্প সময়ের মধ্যে চুল কার্ল করে নিতে পারেন। তবে এর জন্য হেয়ার কার্লার মেশিনের প্রয়োজন হবে না একেবারেই। ঘরে থাকা স্ট্রেইনার মেশিন দিয়েই চুল কার্ল করে নিতে পারবেন খুব সহজেই। আজ শিখে নিন একটি মাত্র হেয়ার স্ট্রেইটনার দিয়ে ৫ ধরণের কার্ল করার পদ্ধতি।

১) সাধারণ কার্লঃ ১ গোছা চুল নিয়ে স্ট্রেইটনারের সাথে একবার পেঁচিয়ে নিন এবং যেভাবে স্ট্রেইট করার জন্য নিচের দিকে টেনে নেন সেভাবেই টেনে নিন চুল পেঁচিয়ে ধরেই। দেখুন কি সুন্দর সাধারণ কার্ল হয়েছে।

২) ওয়েভিঃ ঢেউ খেলানো চুলের জন্য আবার এক গোছা চুল নিন। এবার সাধারণ ভাবে খানিকটা অংশ স্ট্রেইটনারে ধরে টেনে নিয়ে একটি ভাঁজ ফেলে স্ট্রেইটনার উল্টে ধরুন আবার খানিকটা টেনে নিয়ে আবার উল্টে দিন। এভাবে ঢেউয়ের সৃষ্টি হবে চুলে।

৩) লুজ কার্লসঃ একগুচ্ছ চুল নিয়ে গাতে পেঁচিয়ে রোল করে নিন। এবার এই রোল স্ট্রেইটনারের হিটে চাপ দিয়ে খানিকক্ষণ ধরে রাখুন। এবার খুলে নিন রোল। ব্যস, হয়ে গেলো লুজ কার্লস।

৪) বীচই কার্লসঃ একগোছা চুল নিয়ে চিকণ বেণী করে ফেলুন। এবার বেণীর উপর দিয়ে হেয়ার স্ট্রেইটনার স্ট্রেইট করার মতোই চালিয়ে নিন। এরপর বেণী খুলে ফেলুন। ব্যস, কার্ল হয়ে যাবে।

৫) লুজ কার্লস উইথ ববিপিনঃ লুজ কার্লসের মতো চুল হাতে পেঁচিয়ে রোল করে একটি ববি পিন অর্থাৎ পার্লারের চিকণ কালো ক্লিপ দিয়ে আটকে নিন। এবার স্ট্রেইটনারের হিট ফেলুন চুলের উপরে। এরপর ববিপিন খুলে নিন।

বিস্তারিত জানতে নিচের ছোট্ট ভিডিওটি দেখুন।

সূত্র: প্রিয় লাইফ